কালীগঞ্জমাঠে-ময়দানে

কালীগঞ্জে ফুটবল টুর্নামেন্টে তৃতীয় লিঙ্গের চেয়ারম্যানের দল চ্যাম্পিয়ন

ঝিনাইদহ চোখ-

বিকেল ৩ টায় খেলা শুরু হওয়ার কথা। কিন্তু তার আগেই মাঠটি কানায় কানায় পূর্ণ দর্শকে। হাজার হাজার দর্শকের উপস্থিতি রবিবার ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার হাসানহাটি-বড়ধোপাদী মাধ্যমিক বিদ্যালয় মাঠে ১৬ দলীয় ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

গত ২০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া টুর্ণামেন্টে ১৬টি দল অংশগ্রহণ করে। এরমধ্যে ফাইনালে তৃতীয় লিঙ্গের ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ঋতুর দল ত্রিলোচনপুর ফুটবল একাদশ ও হেলাই ফুটবল একাদশ প্রতিদ্বন্দিতা করে। ফাইনালম খেলাটি উদ্বোধন করেন কালীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী। এসময় উপস্থিত ছিলেন ১১নং রাখালগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিদুল ইসলাম মন্টু, চেয়ারম্যান নাসির চৌধুরি, সাবেক ইউপি সদস্য সাহিদুজ্জামান রানাসহ অন্যান্যরা।

দুপুর থেকে মাঠে আসতে শুরু করে দর্শকেরা। মাঠে স্থান না পেয়ে কেউ পাশের ভবনের ছাদে আবার কেউ গাছে উঠে খেলা দেখছেন। প্রথম থেকেই দুদল গোল করতে মরিয়া হয়ে ওঠে। খেলার প্রথময়ার্ধে হেলাই ফুটবল একাদশের খেলোয়াড়েরা নিজেদের আধিপত্ত্য বিস্তার করতে থাকে। কিন্তু ত্রিলোচনপুর ফুটবল একাদশের রক্ষণভাগ ভাংতে পারেনি তারা। মরিয়া হয়ে ওঠে গোলের জন্য। কিন্তু গোলশূন্য থেকে বিরতিতে যেতে হয় প্রতিদ্বন্দিতাকারী দুই দলকে।

বিরতির পর দুই দলই কয়েকটি গোলের সুযোগ তৈরি করেও ব্যর্থ হয়। হেলাই ফুটবল একাদশের আকাশের জোরালে শট গোলবারে লেগে ফিরে আসায় হতাশ হয়ে যায় সমর্থকরা। এরপর ত্রিলোচনপুর ফুটবল একাদশের রহমানের বাড়ানো বলে কায়েসের লক্ষভ্রষ্ঠ শটটি চলে যায় গোলবারের পাশ দিয়ে। আক্রমণ পাল্টা আক্রমণে খেলার প্রায় ৩ মিনিট আগে ত্রিলোচনপুর ফুটবল একাদশের ৯নং জার্সি পরিহিত খেলোয়াড় সবুজের মাথায় লেগে বলটি জালে জড়িয়ে যায়। সবুজের করা একমাত্র গোলে চ্যাম্পিয়ন হয় ত্রিলোচনপুর ফুটবল একাদশ। দর্শকেরা আনন্দ-উল্লাসে মেতে ওঠে। ত্রিলোচনপুর ফুটবল একাদশের জয়ে তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান নজরুল ইসলাম ঋতুও দর্শকদের সাথে আনন্দ উল্লাস প্রকাশ করেন। দর্শকদের সাথে তিনিও নাচতে শুরু করেন।

ফাইনাল খেলায় ম্যান অব দ্যা ম্যাচ ও সেরা গোলদাতা নির্বাচিত হন ত্রিলোচনপুর ফুটবল একাদশের সবুজ, ম্যান অব দ্যা টুর্নামেন্ট হয়েছেন ত্রিলোচনপুর ফুটবল একাদশের হাসানুজ্জামান কায়েস ও সেরা গোলকিপার হয়েছেন কিতাবুল ইসলাম। বিজয়ী দলকে ৩০ হাজার টাকা ও চ্যাম্পিয়ন ট্রফি ও রানার্স আপ দলকে ২৫ হাজার টাকা ও ট্রফি প্রদান করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button