জানা-অজানাঝিনাইদহ সদরটপ লিডনির্বাচন ও রাজনীতি

তত্বাবধায়ক সরকার ব্যবস্থা এখন মিউজিয়ামে- ঝিনাইদহ সম্মেলনে ওবাইদুল কাদের

ঝিনাইদহ চোখ-
আপনারা সবাই প্রস্তুত হোন, সামনে অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সাবইকে এক সাথে একজোট হয়ে এ খেলায় জিততে হবে। বিএনপিকে উদ্দেশ্যে করে বলেন, তত্ববধায়ক সরকার মামা বাড়ীর আব্দার। তত্বাবধায়ক সরকার ব্যবস্থা ভুলে যান। এ ব্যবস্থা এখন মিউজিয়ামে চলে গেছে। শেখ হাসিনার উন্নয়ন দেখে উনাদের জ্বালা ধরে গেছে। এ জ্বালা বিরাট জ্বালা। পদ্মা সেতু হয়েই গেছে। দেশের উন্নয়নে বিএনপির গা জ্বালা করছে। আন্ডারপাস ব্রীজ, চট্টগ্রামে বঙ্গবন্ধু টানেল, ঢাকায় মেট্রারেল, চারিদিকে উন্নয়ন আর উন্নয়ন।
তিনি আরো বলেন, ঝিনাইদহের মানুষ এখন পদ্মা সেতু দিয়ে ঢাকা যাচ্ছে। উনাদের তা সহ্য হচ্ছে না। ফখরুরদের মন খারাপ। মুখের দিকে তাকানো যায় না। বিএনপির হাওয়া ভবন আর ফিরে আসবে না। কোনদিনই তাদের এ স্বপ্ন বাস্তবায়ন হবে না। ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাক সম্মেলনে মাহবুব উল আলম হানিফ সম্মেলন উদ্বোধনকালে তার বক্তব্যে বলেন, বাংলাদেশের যতকিছু অর্জন সবই হয়েছে আওয়ামী লীগের আমলে। জাতির পিতার বঙ্গবন্ধুর নেতৃত্বে এই দেশ স্বাধীন হয়েছে। আজকে বাংলাদেশ চরম দরিদ্র দেশ থেকে উন্নতশীল রাষ্ট্রা হিসেবে বিশ্বের বুকে নাম লিখিয়েছে। ল্যাম্পপোস্টে লাইট জ্বলে আর বিএনপি হারিকেন হাতে বিদ্যুতের দাবিতে মিছিল করে। এই বিএনপি একটা ভন্ড প্রতাকর দল বলেও মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ আ ফ ম বাহাউদ্দীন নাছিম তার বক্তব্যে বলেন, বিএনপি একাত্তরের পরাজিত শক্তির সাথে হাত মিলিয়ে আমাদের বাংলাদেশকে ধ্বংস করতে চাই। বাংলাদেশকে মিনি পাকিস্থান বানাতে চাই। তারা বাংলাদেশকে পাকিস্থানের আদলে পাকিস্থানের মত সাম্প্রাদয়িক রাজনীতি করতে চাই বলেও মন্তব্য করেন তিনি।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রখেন, কার্যনির্বাহী সদস্য, এ্যাডঃ আমিরুল আলম মিলন এমপি, পারভীন জামান কল্পনা ও গ্লোরিয়া সরকার ঝর্না এমপিসহ কেন্দ্রীয় নেতারা । অনুষ্ঠানটির সঞ্চলনা করেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাইদুল করিম মিন্টু। সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এমপি।

সম্মেলন শেষে প্রধন অতিথি, জেলা আওয়ামীলীগের নতুন কমিটি সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টিুর নাম ঘোষনা করেন।

রোববার (১৩ নভেম্বর) সকাল থেকেই পোস্টার, ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড নিয়ে ঝিনাইদহ শহর সেজেছিল এক নতুন রুপে। নেতাকর্মীরাও ছিল উজ্জীবিত। সাড়ে ৭ বছর পর ঝিনাইদহে আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শহরের পানি উন্নয়ন বোর্ড মাঠে সমাবেশের আয়োজন করে আওয়ামী লীগ। এসময় সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাক মাহবুব উল আলম হানিফ।
সর্বোশেষ গত ২০১৫ সালের ২৫ মার্চ সম্মেলন অনুস্ঠিত হয় । গত কমিটি ছিল ৭১ সদস্য বিশিষ্ট্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button