কোটচাঁদপুরক্যাম্পাস

কোটচাঁদপুরে এসএসসি রেজাল্টে শীর্ষে বালিকা মাধ্যমিক বিদ্যালয়

মোঃ মঈন উদ্দিন খান, কোটচাঁদপুর, ঝিনাইদহ চোখ-
এক যুগের সফলতার ধারাবাহিকতা ধরে রাখলেন ঝিনাইদহের কোটচাঁদপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়। এবারও এসএসসির ফলাফলে উপজেলার প্রথম হয়েছেন বিদ্যালয়টি। ছাত্রীদের একাগ্রতা,অভিভাবক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সচেতনতা আর শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টায় এ সফলতা বললেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসাহক আলী।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, এ উপজেলায় ২২ টি মাধ্যমিক বিদ্যালয় ও ৯ টি মাদ্রাসা রয়েছে। এ বছর এ সব প্রতিষ্ঠানগুলো থেকে ৩০৮৫ জন পরিক্ষার্থী এসএসসিতে অংশ গ্রহন করেন। এরমধ্যে উত্তীর্ন হয়েছেন ১৮৫৯ জন। এ প্লাস অর্জন করেছেন ১৯২ জন ছাত্র ছাত্রী।

এ সব প্রতিষ্ঠান গুলোর মধ্যে প্রথম স্থান অর্জন করেছেন কোটচাঁদপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়। যা গেল একযুগ এ সফলতা ধরে রেখেছেন প্রতিষ্ঠানটি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসাহক আলী বলেন, এ বছর বিদ্যালয় থেকে ভোকেশনাল সহ ২২২ জন পরিক্ষায় অংশ গ্রহন করেন। এরমধ্যে ২১৫ জন পাশ করেছেন। যার মধ্যে ভোকেশনাল সহ ১০৮ ছাত্রী এ প্লাস পেয়েছেন।

তিনি বলেন,২০২২ সাল থেকে এ বিদ্যালয়টি পরিক্ষার ফলাফলে প্রথম স্থান অর্জন করে আসছেন। এ বছর ও সেই সফলতার ধারাবাহিকতা ধরে রেখেছেন প্রতিষ্ঠানটি। আর এ সফলতা ধরে রাখা সম্ভব হয়েছে ছাত্রীদের একাগ্রতা,অভিভাবক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সচেতনতা আর শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button