ঝিনাইদহ সদরনির্বাচন ও রাজনীতি

ঝিনাইদহে কার্যালয়ে‌র পাশে ককটেল বিস্ফোরণের প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ

ঝিনাইদহ প্রতিনিধি-
মধ্যরাতে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের কার্যালয়ের পাশে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাত ২টার দিকে জেলা রেজিস্ট্রি অফিস ও শিল্পকলা ভবন এলাকায় এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ সময় ঘটনাস্থল থেকে ৫টি ককটেল উদ্ধার করে পুলিশ । এদিকে এ ঘটনায় সকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাত আনুমানিক দেড়টা থেকে দুটোর মধ্যে হঠাৎ ৪ টি ককটেল বিস্ফোরণের শব্দ শোনা যায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অফিসের পেছন থেকে ৫ টি ককটেল উদ্ধার করে।

নিরাপত্তা প্রহরী বাবলু মিয়া বলেন, রাত দেড় টার দিকে হঠাৎ আওয়ামী লীগের কার্যালয়ের পিছনে বিকট শব্দ হয়। পর পর ৪ টি বিস্ফোরণের শব্দ হয়। পরে পুলিশ আসে। পুলিশ এসে অফিসের পেছন থেকে ৫ টি ককটের উদ্ধার করেছে।

এদিকে এ ঘটনার প্রতিবাদে শুক্রবার সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে শহরের পায়রা চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত সমাবেশ। এতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, সদর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু বলেন, ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঝিনাইদহেও অস্থীতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে বিএনপি এ ঘটনা ঘটিয়েছে বলে আমরা ধারণা করছি। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে এই সাথে যারা জড়িত তাদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনার দাবী জানাচ্ছি।

ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, হামলার ঘটনায় থানায় মামলার প্রস্তুতি আছে। যারা এ ঘটনা ঘটিয়েছে দ্রুত তাদের শনাক্ত করে গ্রেফতার করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button