জানা-অজানাঝিনাইদহ সদরটপ লিডদেখা-অদেখা

ঝিনাইদহে হাতির পিঠে চড়ে যুবকের ব্যতিক্রমী বিয়ে

ঝিনাইদহ চোখ-
রাজার পোষাক পরিহিত যুবক । হাতে খোলা তরাবারিও আছে । হাতির পিঠে চড়ে চলেছেন বিয়ে করতে ।

বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ শহরে এমনই এক ব্যতিক্রমী বিয়ের দেখা মিলেছে ।

জানাযায়, হাতির পিঠে চড়ে বিয়ে করতে যাওয়া ওই যুবকের নাম রাফাতুজ্জামান প্রান্ত। তিনি শহরের ব্যাপারীপাড়ার পাগলাকানাই এলাকার এনজিও কর্মকর্তা আবু বকর ও বদরুন নাহার রুমা দম্পত্তির ছেলে। বৃহস্পতিবার বেলা দুইটার দিকে বরযাত্রী নিয়ে রাফাতুজ্জামান প্রান্ত বিয়ের অনুষ্ঠানের হাজির হন। বর পক্ষের অন্যান্য লোকজন মাইক্রোবাস ও মোটরসাইকেল যোগে অনুষ্ঠানে পৌঁছান। বিয়ের পর হাতির পিঠে চড়ে একইভাবে তিনি নিজ বাসায় করে সহ ফিরে আসেন । কনেকে রাজকিয় পলকির উপর দেখা যায়।

বরবেশী রাফাতুজ্জামান প্রান্ত বৃহস্পতিবার ব্যাপারীপাড়ার পাগলকানাই থেকে পায়রা চত্বর ঘুরে ঝিনাইদহ জোহান পার্কের উদ্দেশ্যে হাতির পিঠে চড়ে রওনা দেন । সুসজ্জিত হাতি আর বরকে দেখার জন্য রাস্তার দুই পাশে ভিড় জমে যায়।

জানা যায়, ঝিনাইদহ শহরের সিএন্ডবি পুকুর পাড় এলাকার উপ-শহরপাড়ার মীর আমিরুল ইসলাম সেলিম ও শাহানারা পারভীন রঞ্জু দম্পত্তির মেয়ে জান্নাতুল ফিজা উম্মির সঙ্গে প্রান্তর বিয়ে হয়।

বিষয়টি নিয়ে উপ-শহর পাড়ার আব্দুর রকিব জানান, প্রতিবেশির মেয়েকে হাতির পিঠে চড়ে বিয়ে করতে আশায় মহল্লাবাসি বেশি আনন্দিত। তারা নবদম্পত্তিকে মোবারকবাদ জানিয়ে বরণ করে নেন।

বরের বাবা আবু বকর জানান, তার দীর্ঘদিনের শখ ছেলেকে হাতির পিঠে বর সাজিয়ে বিয়ে দিবেন। সেই ইচ্ছা পুরণ করতেই ছেলেকে রাজকীয় সাজে সজ্জিত করে হাতির পিঠে উঠিয়ে কনের বাড়িতে পাঠান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button