ঝিনাইদহ সদরনির্বাচন ও রাজনীতি

বিএনপি বাদে আ”লীগ নির্বাচন করতে পারবে না- ঝিনাইদহে নিতাই রায় চৌধুরী

ঝিনাইদহ চোখ-
বিএনপি ছাড়া আওয়ামী লীগ সরকার জাতীয় নির্বাচন করতে পারবে না। দেশের ৮০ ভাগ মানুষ গণতন্ত্রের পক্ষে। বিএনপি নির্বাচনের পক্ষে-আমরা নির্বাচনে যাব। কারণ আমরা বিপ্লবী পার্টি না। তবে নিরদলীয় নিরপেক্ষ সরকারের অধিন সেই নির্বাচন হতে হবে। তিনি আরো বলেন, এদেশে কোন গণতান্ত্রিক নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি, আগামী ১০০ বছরেও আসবে না ।
আজ মঙ্গলবার ঝিনাইদহ জেলা বিএনপির কার্যালয়ে দলটির ঘোষিত আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা রুপরেখা বিষয়ে ব্যাখা ও বিশ্লেষণধর্মী আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ১০ দফা ও ২৭ দফা নিয়ে আওয়ামী লীগের নেতারা, মন্ত্রীরা অনেক কথাই বলছেন। তারা এটা বুঝেছেন কি না, সেই বিদ্যা, বুদ্ধি, যোগ্যতা আছে কি না ? সেটাও আমাদের প্রশ্ন। রাষ্ট্রকাঠামো কি ?, স্টেট মেশিনারিটা কি ? আমরা কাঠামো বলতে কি বুঝায় ? আমরা কি বলতে চেয়েছি আমার মনে হয় যে উনাদের নেতারা ওবাইদুল কাদেরসহ নেতারা বলছেন এই সম্পর্কে তাদের জ্ঞান বুদ্ধি নেই। তাদের একটাই ধারনা তা হলো জোর করে ক্ষমতায় থাকতে হবে।

প্রধান অতিথি তার ভাষনে আরো বলেন, জিয়াউর রহমান মার্শল দেননি । তিনি বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। তিনি আরো বলেন রাষ্ট্র মেরামতে ২৭ দফা বাস্তবায়নে গণ আন্দোলনের মাধ্যমে বর্তমান সরকারকে হটানো হবে।

জেলা বিএনপির সভাপতি এ্যাড. এম এ মজিদের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটি খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনাসহ অন্যান্যরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button