অন্যান্য

আপত্তিকর ভিডিও ধারণ করে মুক্তিপণ দাবি ।। ঝিনাইদহের ৩জন গ্রেপ্তার

ঝিনাইদহ চোখ-

সাভারে অপহরণের পর নগ্ন ও আপত্তিকর ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়া চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তাদের মধ্যে এক নারীও রয়েছেন। এ সময় অপহৃত এক ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) জেলার আশুলিয়া উপজেলার ধলপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

তারা হলেন ঝিনাইদহ জেলার বাসিন্দা মোছা. মায়া খাতুন (৩৭), শিমুল বিশ্বাস (৪৩) ও মো. মোক্তার শেখ (৫০)। তারা সবাই আশুলিয়ায় বসবাস করতেন। তবে তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

বুধবার (৮ মার্চ) র‌্যাব থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

বিজ্ঞপ্তিতে র‌্যাব-৪, সিপিসি-২-এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, গত ছয় মার্চ পাওয়া অভিযোগে জানা যায়, এক ব্যক্তি ওই দিন বেলা ৩টার দিকে আশুলিয়া হতে জিরাবোতে ফুফাতো ভাইয়ের বাসায় যাওয়ার উদ্দেশে রওনা হন। এর কিছু সময় পর বাড়ি থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। পরে খোঁজ করেও কোনো সন্ধান পাওয়া যায়নি।

পরে অজ্ঞাত এক ব্যক্তি ফোন করে জানায়, নিখোঁজ ব্যক্তি তাদের কাছে আটক আছে। এ সময় তিনি অপহৃতের নগ্ন ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার ভয় দেখান এবং এক লাখ টাকা দাবি করেন। এমনকি টাকা না পেলে অপহৃতকে হত্যার হুমকিও দেন। পরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার ও অপহৃত ব্যক্তিকে উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে, চক্রটি দীর্ঘদিন ধরে সাভার-আশুলিয়া অঞ্চলে অপরাধ সংঘটিত করে আসছিল। প্রথমে এই চক্রের কয়েকজন টার্গেট ঠিক করে। পরে নারীর মাধ্যমে সম্পর্ক তৈরির পর এক পর্যায়ে ডেকে আনে। এরপর একটি বাসায় নিয়ে তাকে অপর সহযোগীদের হাতে তুলে দেয়। তারা এক পর্যায়ে ভিকটিমকে জোর করে নগ্ন ভিডিও ধারণ ও টাকা দাবি করে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button