কালীগঞ্জটপ লিড

কালীগঞ্জে এ কেমন শত্রুতা?

ফিরোজ আহম্মেদ, ঝিনাইদহ চোখ-
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ১ নং সুন্দরপুর দুর্গাপুর ইউনিয়নের কাদিরকোল গ্রামের ভিকু বিশ্বাসের ছেলে সিরাজুল ইসলামের বাগানে থাকা বড় আম, কাঁঠাল,কড়ই, মেহগনি ও কলা গাছের চারপাশে শুকনো ভুট্টা গাছ সাজিয়ে তাতে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয় একই গ্রামের বিলাত আলী মণ্ডলের ছেলে মোফাজ্জেল হোসেন মুফা।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার আনুমানিক বেলা ১১ টার দিকে উপজেলার কাদিরকোল সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে। এ ঘটনা স্থানীয় লোকজন টের পেলো তড়িঘড়ি করে আগুন নেভানোর আগেই বেশ কয়েকটি জীবন্ত গাছ পুড়ে যায় । এ ঘটনায় ভুক্তভোগী কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছে জানাগেছে ।

ক্ষতিগ্রস্ত বাগানের মালিক সিরাজুল ইসলাম জানান, মোফাজ্জেল হাসেন কাউকে কিছু না জানিয়ে আমার বাগানের বড় বড় গাছের গোড়ায় ভুট্টা গাছ রেখে তাতে আগুন ধরিয়ে দেয়। এতে আমার বাগানের অনেকগুলো গাছ পুড়ে যায়। বিশেষ করে আম, কড়ই মেহেগুনি, কলা গাছ ও বাঁশের ঝাড় বেশি ক্ষতিগ্রস্ত হয়। আগুন লাগার খবর জানতে পেরে সবাই মিলে দ্রুত আগুন নিভিয়ে ফেলায় বড় ধরনের অগ্নিকাণ্ড ঘটেনি।

প্রত্যক্ষদর্শী কাদিরকোল গ্রামের আব্দুল্লাহ ও তুষার হোসেনের সাথে কথা বলে জানা যায়, আমরা মাঠে কাজ করছিলাম। হঠাৎ করে লক্ষ করি, সিরাজুল চাচার বাগানে দাও দাও করে আগুন জলছে গাছের মাথায়। দ্রুত সবাই মিলে যেয়ে আমরা আগুন নিভিয়ে ফেলি।

অভিযুক্ত মোফাজ্জল হোসেন ঘটনার দায় স্বীকার করে বলেন, সিরাজুলের বাগানের পাশে আমার একখন্ড জমি রয়েছে । তার বাগানে থাকা গাছের ডালপালার কারণে ঐ জমিতে ভালো আবাদ হয় না। আগুন দেওয়াটা আমার ভুল হয়েছে। আগুন লাগার কারণে যে ক্ষয়ক্ষতি হয়েছে তা আমি সিরাজুলকে দিয়ে দেবো।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম মোল্লা বলেন, অগ্নিকাণ্ডের ঘটনার একটি অভিযোগ পেয়েছি।এ ঘটনায় তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button