কোটচাঁদপুর

কোটচাঁদপুর হ্যাচারী ঘুরে দেখলেন বিভাগীয় কমিশনার

আব্দুল্লাহ বাশার, কোটচাঁদপুর, ঝিনাইদহের চোখ-

এশিয়া মহাদেশের সর্ব বৃহত্তম মৎস্য আহরণ কেন্দ্র ঝিনাইদহের কোটচাঁদপুর বলুহর মৎস্য হ্যাচারী পরিদর্শন করেছেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী।

মঙ্গলবার সকালে হ্যাচারীতে পৌঁছালে প্রথমে তাদেরকে ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। পরে অতিথিরা হ্যাচারি কমপ্লেক্সের ভিতরে গড়ে তোলা চীন থেকে আমদানিকৃত সিলবার, বিগ-হেড ও গ্রাস-কার্পের রেণু ও ভিয়েতনাম এর পাঙ্গাশ, কালি-বাউস এবং সুবর্ণ রুই মাছ, ব্রুড মাছ সহ বিভিন্ন উন্নয়ন মূলোক কর্মকাণ্ড পরিদর্শন শেষে বিভাগীয় কমিশনার বলেন বিভিন্ন সময়ে মৎস্য সম্পদ উন্নয়ন ও বৃদ্ধির লক্ষে নিরলস ভাবে কাজ কর যাচ্ছে সরকার।

সমৃদ্ধিতে এগিয়ে বাংলাদেশ সেই ধরা অব্যাহত রাখতে লক্ষ মাত্রা পুরোন ও রাজস্ব বৃদ্ধিতে অগ্রগামী ভূমিকা রেখেছে মৎস্য হ্যাচারি কমপ্লেক্স।৷ শিং,মাগুর, কৈই সহ বিভিন্ন প্রজাতির দেশিও মাছের উৎপাদন বৃদ্ধি করার লক্ষ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন এবং সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।

হ্যাচারী পরিদর্শন কালে সফরসঙ্গী ছিলেন ছিলেন, ঝিনাইদহ জেলা প্রশাসক মোছঃ মনিরা বেগম, উপজেলা আ”লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোছাঃ শরিফুন্নেচ্ছা মিকি, উপজেলা নির্বাহী অফিসার দেলোয়ার হোসেন, হ্যাচারী ম্যানেজার মোঃ আশরাফ-উল-ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) নিরুপমা রায়, মডেল থানার অফিসার ইনচার্জ মঈন উদ্দিন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার, বলুহর ইউনিয়ন চেয়ারম্যান নজরুল ইসলাম, সাংবাদিক আব্দুল্লাহ বাশার, রমজান আলী প্রমূখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button