শৈলকুপা

কী করছেন ঝিনাইদহের মেয়ে সিমলা

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী চিত্রনায়িকা সিমলা। অনেকদিন ধরেই কোনো খবর পাওয়া যাচ্ছে না তার। নতুন কোনো ছবিতে বা শোবিজের কোনো অনুষ্ঠানে তার দেখা মিলছে না। অনেক পাঠকের তাই প্রশ্ন-কী করছেন সিমলা?

খোঁজ নিয়ে জানা যায়, ভারতের একটি প্রোডাকশন হাউজের ব্যানারে নতুন একটি ছবির কাজ শুরু করেছেন তিনি। সবশেষ তিনি শুধু জানিয়েছেন, নতুন চমক নিয়ে দর্শকদের সামনে হাজির হতে যাচ্ছেন। এদিকে, ঢালিউডের অনেক নির্মাতা-প্রযোজক তাকে মাঝে নতুন কাজে নেয়ার চেষ্টা করলেও যোগাযোগে ব্যর্থ হয়েছেন বলে জানা যায়।

চলতি বছরের শুরুতে কথা হয় সিমলার। সেসময় তিনি জানান, তার মা অনেকদিন ধরেই অসুস্থ। মূলত তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতে নিয়ে গিয়েছিলেন। আর নতুন ছবির কাজের ব্যাপারে তিনি আরো বলেন, লবিং মেইনটেইন করে ছবিতে কাজ করা হবে না আমার। সামনে ‘ম্যাডাম ফুলি’ ছবির সিক্যুয়াল ‘ম্যাডাম ফুলি টু’-তে কাজ করার কথা ছিল এ অভিনেত্রীর। তবে, সেটা নিয়েও সামনে আর এগুতে দেখা যায়নি সিমলাকে।

এ অভিনেত্রী সবশেষ তরুণ পরিচালক রুবেল আনুশের ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ ছবিতে কাজ করেছেন। বর্তমানে এ ছবির নামেও এসেছে পরিবর্তন। নতুন নাম রাখা হয়েছে ‘প্রেম কাহন’। এ ছবির পরিচালক রুবেল আনুশ বলেন, ছবির সব কাজ প্রায়ই শেষ। তবে, আমরা সিমলা আপার সঙ্গে যোগাযোগ করতে না পেরে অন্য একজনের কণ্ঠে ডাবিং করিয়েছি। সিমলা আপার সংলাপগুলোতে থিয়েটারের একটি মেয়ে কণ্ঠ দিয়েছে।

এদিকে, চলতি বছরের শুরুতে জানা গিয়েছিল, সিমলা মাহি বি জামান নামে এক ব্যবসায়ীকে বিয়ে করেছেন। মাহি বি জামান লন্ডন থাকেন। সিমলার বরের বাড়ি বাংলাদেশের নারায়ণগঞ্জে হলেও পরিবার নিয়ে তিনি দীর্ঘদিন ধরে লন্ডনে থাকেন।

তবে, এ বিষয়ে কিছু জানাননি সিমলা। অন্যদিকে রশিদ পলাশের ‘নাইওর’ নামের একটি ছবির কাজ করেছেন সিমলা। এ ছবিতে তার বিপরীতে আনিসুর রহমান মিলন অভিনয় করেছেন।

ছবিটির নির্মাতার সঙ্গে যোগাযোগ করা হলে সবশেষ সিমলা সম্পর্কে তিনি জানান, আমার সঙ্গে অনেকদিন আগে ফোনে কথা হয়েছিল তার। বিয়ের পর তিনি বর্তমানে ভারতের মুম্বই আছেন বলেই জানি আমি।

উল্লেখ্য, ১৯৯৯ সালে প্রয়াত গুণী নির্মাতা শহীদুল ইসলাম খোকনের হাত ধরে বড়পর্দায় কাজ শুরু করেন সিমলা। নিজের অভিনীত প্রথম ছবি ‘ম্যাডাম ফুলি’। এরপর বেশকিছু ছবিতে তিনি অভিনয় করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button