শৈলকুপা

শৈলকুপায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনার কৃষি উপকরণ বিতরণ

এম হাসান মুসা, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহ চোখ-

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি অফিসের আয়োজনে রবিবার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রোপা আমন ধানের উফশী জাত ও গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ, রাসায়নিক সার এবং উপকরণ বিনামূল্যে বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ -১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন চেয়ারম্যান উপজেলা পরিষদ আব্দুল হাকিম আহমেদ, ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবি কালু,নিলফা ইয়াসমিন,ধরহরাচন্দ্র ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান বিশ্বাস, বগুড়া ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমুল প্রমুখ।

সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রাজিয়া আক্তার চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন শৈলকুপা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো: আনিসুজ্জামান খান । প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বর্তমান কৃষি বান্ধব সরকার কৃষকদের মাঝে বীজ, সার, যন্ত্রপাতি সহ বিভিন্ন উপকরন ভর্তুকি ও বিনামূল্যে বিতরণ করছেন।

তিনি আরোও বলেন বর্তমান কৃষিকে স্মার্ট কৃষিতে রুপান্তরের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। বিভিন্ন কর্মসূচির ন্যায় শৈলকুপা উপজেলা কৃষি অফিস আমন মৌসুমে রোপা আমন প্রণোদনা কর্মসূচির মাধ্যমে ১৬০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ৫ কেজি রোপা আমন ধানের উফশী জাতের ধান বীজ, ৪০০ জন কৃষকের মাঝে হাইব্রিড ধানবীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার এবং গ্রীষ্মকালীন পেঁয়াজ প্রণোদনার আওতায় ৩৭৫ জন কৃষকের মাঝে ১ কেজি করে পেয়াজের বীজ, ২০ কেজি করে ডিএপি ও এমওপি সার বিতরন করেন।

উক্ত অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন সকল দপ্তরের দপ্তর প্রধানগন, কৃষি দপ্তরের কর্মকর্তা কর্মচারী সহ কৃষক- কৃষাণী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button