মহেশপুর

অদম্য মেধাবী হতদরিদ্র ঝিনাইদহের শাহানাজ পড়তে চায়

অদম্য মেধাবী ছাত্রী শাহানাজ পারভীনের বাড়ী ঝিনাইদহের মহেশপুরের প্রত্যন্ত অঞ্চল আদমপুর গ্রামে। বাবা একজন দীন-মজুর, মা পরের বাড়ীতে কাজ করে জীবিকা নির্বাহ করে।

দিন-মজুর পরিবারের হতদরিদ্র সন্তান মহেশপুর উপজেলার সামছুলহুদা খান কলেজ থেকে এ বছর জিপিএ ৫ পেয়েছে। তার এই সাফল্যে এলাকা জুড়ে আনন্দের শেষ নেই। কলেজের শিক্ষক সহপাঠিরা ভীষণ খুশি। তবে আর্থিক অ¯^চ্ছলতায় শাহানাজ পারভীনের উচ্চ শিক্ষা নিয়ে সংশয় দেখা দিয়েছে। মহেশপুর উপজেলার আদমপুর গ্রামের আব্দুল মান্নানের মেয়ে শাহানাজ পারভীন। ৪ সন্তানের মধ্যে সে সবার ছোট। সে একাই লেখাপড়া করে। তার পিতার একটি চোখ অন্ধ হলেও এক চোখ নিয়েই দিন-মজুরের কাজ করে। ৫ শতক ভিটে জমি ছাড়া তাদের আর কোন জমা-জমি নেই। যা আয় হয় তা দিয়ে কোন রকম সংসার চলে।

শাহানাজ জানায়, সে একই ড্রেসে এক সপ্তাহ কলেজ করেছে। অভাবের কারণে প্রাইভেট পড়তে পারেনি। শিক্ষকরা তাকে সহযোগিতা করেছে। তার ¯^প্ন ঢাকা বিশ্ব বিদ্যালয়ে ইংরেজীতে লেখাপড়া করে বিসিএস পাশ করে প্রশাসনিক ক্যাডারে চাকুরী করে দেশ সেবা করা, কিন্তু আদৌ কি সে ¯^প্ন পূরন হবে ?। সে দেশবাসীর কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেছে।

গত 25/10/2018 তারিখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উর্ত্তীণ হয়েছে সে মোট প্রাপ্ত 72 নম্বরের মধ্যে 65.5 পেয়ে মেধাতালিকায় 34 তম হয়েছে।

এখন ভর্তি এবং পড়াশোনা চালিয়ে যাওয়া নিয়ে সংশয়ে আছে তাহার ভর্তি হতে আনুমানিক 15,000 এবং মাসিক খরচ আনুমানিক 5000 টাকা বেশি খরচ হওয়ার কারণ হলো জগন্নাথে কোন হল নেই। আপনাদের কাছে সাহায্য সহযোগীতা আশা করছি। আমরা যদি কিছু করতে অনেক উপকার হবে।

গতকাল শাহনাজের বাড়িতে আমরা গিয়েছিলাম তাহার মা বলল সবার সহযোগীতায় চান্স পেয়েছে কিন্তু ভর্তি কিভাবে হবে এবং লেখাপড়া কিভাবে চালিয়ে যাবে সেই চিন্তায় আছে। কিছু যা টাকা পেয়েছিলো কোচিৎ ভর্তি ফরম এবং যাতাযাত কারনে খরচ হয়েগেছে।


মেয়েটির নং-01799532781
আমার নিজের নাং বিকাশ করতে পারেন 01732073925
রকেট নং-017320739254

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button