হরিনাকুন্ডু

ঝিনাইদহে ট্যালেন্ট হান্টিং প্রোগ্রাম

এইচ মাহবুব মিল,  ঝিনাইদহের চোখ

ঝিনাইদহের হরিণাকু-ু উপজেলা মিলনায়তনে বুধবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম ও বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক)এর সহযোগিতায় লাইট ইঞ্জিনিয়ারিং সেন্টারে বিটাক-এর সেপা প্রকল্পের আওতায় বেকার যুবক ও যুব নারীদের জন্য পযুক্তিনিরভর দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানের লক্ষে ট্যালেন্ট হান্টিং প্রোগ্রামের সভাপত্তিত্ব করেন ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ।

ঢাকা বিটাক-এর উপসহকারী প্রকৌশলী মোঃ এনামুল হকের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিটাক-এর মহা পরিচালক ও শিল্প মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ড. মোঃ মফিজুর রহমান, বিষেশ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম, বিটাক-এর পরিচালক ড. সৈয়দ মোঃ ইহসানুল করিম , প্রধান মন্ত্রির কার্যলয়ের (এটুআই)এর প্রতিনিধি মোঃ হাবিবুর রহমান, বিটাক-এর প্রকল্প পরিচালক মোঃ ইকবাল হোসেন পাটোয়ারি এছাড়াও কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন থানা অফিসার ইনচার্জ মোঃ আসাদুজ্জামান , বিটাক প্রধান কম্পিউটার অপারেট মোঃ লুৎফুর রহমান প্রমূখ অনুষ্ঠানে কর্মকর্তারা বলেন এই প্রকল্প ২০০৯ সাল থেকে শুরু হয়ে চলমান আছে ।

হরিণাকু-ু উপজেলার যুবক যুবতিদের ভাগ্য অনেক ভাল সরকার ৪৯৪টি উপজেলার মধ্যে এ প্রকল্পের আওতায় প্রশিক্ষণের জন্য মাত্র ১০টি উপজেলা বেছে নিয়েছে হরিণাকু-ু তার মধ্যে একটি, স্বপ্ন ও জীবন পালটে দিতে পারে বিটাক-এর এই প্রকল্প। এই অনুষ্ঠানের মধ্যে দিয়ে আজ প্রশিক্ষনার্থিদের পাঁচশত আবেদন পত্র জমা , বাছাই , রেজিষ্ট্রেশন শেষে চাহিদা অনুযায়ী ইয়েস কার্ড প্রদান করা হলো ।

আগামি পহেলা জানুয়ারি থেকে ইয়েস কার্ড হোল্ডার দের প্রশিক্ষণ শুরু হবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button