কোটচাঁদপুর

ঝিনাইদহে সাংবাদিক পিতার মৃত্যুবার্ষিকী

সুমন মালাকার

জাতীয় দৈনিক নবচেতনার সাংবাদিক ও বাংলাদেশ কেন্দ্রীয় প্রেসক্লাব কোটচাঁদপুর শাখার প্রচার সম্পাদক সাইফুদ্দিন আহাম্মেদ ও মহেশপুর শাখার সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শাহজাহান আহমেদ এর পিতা মরহুম কাজী আবুল খায়ের এর ১ম মৃত্যু বার্ষিকী বুধবার বিস্তারিত কর্মসুচির মধ্য দিয়ে পালিত হয়। ২০১৭ সালের ২১শে নভেম্বর তিনি মহেশপুর উপজেলার আলামপুর গ্রামে নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। পারিবারিক ভাবে দিবসটি পালনে বড় পুত্র শাহজাহান আহমেদ এর উদ্যোগে নিজ গ্রামের হাফেজিয়া মাদ্রাসায় মরহুমের জন্য খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল ও হাফেজে এলেম,গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ঈমামদের ভোজের আয়োজন করা হয়।

দোয়ার মাহফিল পরিচালনা করেন হাফেজ মোঃ এহসানুর রহমান। কর্মজীবনে সাংবাদিক সাইফুদ্দিন আহাম্মেদের পিতা মরহুম আবুল খায়ের মুন্সী আমৃত্যু মহেশপুর উপজেলার ১২ নং আজমপুর ইউনিয়নের মুসলিম বিবাহ ও তালাক রেজিস্টার এর দায়িত্ব পালন করেন। এছাড়া ও তিনি মহেশপুরের বৈচিতলা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক ও ফুলবাড়ি দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপারের দায়িত্ব পালন করেন। ২০০১ সালে শারীরিক অসু¯’তার কারণে তিনি শিক্ষকতা থেকে সে”ছায় অবসরে যান।

উলে­খ্য যে, ২০১৮ সালে আলামপুর মাধ্যমিক বিদ্যালয়ের রজতজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রতিষ্ঠায় অবদান রাখায় তাকে মরণোত্তর সম্মাননায় ভূষিত করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button