ঝিনাইদহ সদরটপ লিডনির্বাচন ও রাজনীতিহরিনাকুন্ডু

ঝিনাইদহ-২ আসনে নৌকার মাঝি তাহজীব আলম সিদ্দিকী সমি

সারাদেশের মতো ঝিনাইদহে ছিল তুমুল উত্তেজনা। সবার প্রশ্ন- কে হাসবে শেষ হাসি। কে হবেন নৌকার মাঝি। রোববার সকাল থেকে দলীয় সূত্রে আওয়ামী লীগের প্রার্থী নিশ্চিতের খবর জানাজানি হয় এলাকায়। শুরু হয় পছন্দের নেতা দলীয় মনোনয়ন পাওয়ায় মিষ্টি খাওয়া।

ঝিনাইদহের ছয়টি উপজেলা নিয়ে ৪টি সংসদীয় আসন গঠিত। এবার একাদশ সংসদ নির্বাচনে ৪টি আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেন ৫৯ জন।

ঝিনাইদহ-২ (হরিণাকুণ্ডু-সদরের আংশিক) আসন থেকে বর্তমান সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে।

ঝিনাইদহ সদর উপজেলার ১৩টি, হরিণাকুন্ডু উপজেলার আটটি ইউনিয়ন ও দুটি পৌরসভা নিয়ে গঠিত ঝিনাইদহ-২ (জাতীয় সংসদের ৮২) আসন। জেলার চারটি আসনের মধ্যে সবচেয়ে বেশি আলোচিত ও গুরুত্বপূর্ণ আসন এটি। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন চারজন। এরা হলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক সাংসদ সফিকুল ইসলাম অপু, গত নির্বাচনে স্বতন্ত্র থেকে নির্বাচিত ও সদ্য আওয়ামী লীগে যোগদানকারী বর্তমান সাংসদ তাহজীব আলম সিদ্দিকী সমি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button