টপ লিডনির্বাচন ও রাজনীতিশৈলকুপা

ঝিনাইদহ-১ আসনে নৌকার মাঝি আব্দুল হাই

সারাদেশের মতো ঝিনাইদহে ছিল তুমুল উত্তেজনা। সবার প্রশ্ন- কে হাসবে শেষ হাসি। কে হবেন নৌকার মাঝি। রোববার সকাল থেকে দলীয় সূত্রে আওয়ামী লীগের প্রার্থী নিশ্চিতের খবর জানাজানি হয় এলাকায়। শুরু হয় পছন্দের নেতা দলীয় মনোনয়ন পাওয়ায় মিষ্টি খাওয়া।

ঝিনাইদহের ছয়টি উপজেলা নিয়ে ৪টি সংসদীয় আসন গঠিত। এবার একাদশ সংসদ নির্বাচনে ৪টি আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেন ৫৯ জন।

ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসন থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য আব্দুল হাইকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে।

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা ও একটি পৌরসভা নিয়ে গঠিত ঝিনাইদহ-১ (জাতীয় সংসদের ৮১ নম্বর) আসন। নির্বাচন অফিসের তথ্য মতে, এই আসনে মোট ভোটারের সংখ্যা ২ লাখ ৪৯ হাজার ২৪২ জন। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন পাঁচজন। তারা হলেন সাবেক প্রতিমন্ত্রী ও ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত কামরুজ্জামানের কন্যা ও দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পারভীন জামান কল্পনা, শৈলকুপার সাবেক উপজেলা চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নায়েব আলী জোয়ার্দ্দার, পিয়াংকা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কেন্দ্রীয় আওয়ামী সাংস্কৃতিক ফোরামের (আসাফো) সভাপতি সাইদুর রহমান সজল ও বিশ্বাস বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক, কেন্দ্রীয় কৃষক লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম দুলাল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button