টপ লিডনির্বাচন ও রাজনীতিশৈলকুপা

ঝিনাইদহে আ:লীগ-বিএনপি প্রার্থীর বিরল দৃষ্টান্ত স্থাপন

তাজনুর রহমান-

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী প্রবীণ রাজনীতিবিদ আব্দুল হাই ও বিএনপি মনোনীত প্রার্থী নবীণ রাজনীতিক এ্যাড. আসাদুজ্জামনের মধ্যে কোলাকুলির দৃশ্যে ভোটের মাঠে ভিন্ন মাত্রা যোগ হতে পারে বলে অনেকের ধারনা। এ সময় নেতাকর্মীদের মধ্যেও হাসি মুখ দেখা যায়।

দুই প্রার্থীর কোলাকুলির এ দৃশ্য বৃহস্পতিবার দুপুরে শৈলকুপা আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে। ইউএনও উসমান শৈলকুপা নামের ফোইসবুক পোষ্টে সহকারী রিটার্রিং কর্মকর্তা উসমান গনি এ ছবিটি পোষ্ট করেন। পোষ্টে অনেকেই স্বস্তির কথা জানিয়েছেন।

শৈলকুপার ভোটার ডিবিসি নিউজের ঝিনাইদহ জেলা প্রতিনিধি আব্দুর রহমান মিল্টনের চোখে আওয়ামীলীগ বিএনপির প্রার্থীর মধ্যে কোলাকুলির এ দৃশ্যে ভোটের মাঠে কিছুটা হলেও স্বস্তির বাতাস বইতে পাড়ে বলে তার ধারনা। তিনি আরো জানান শৈলকুপায় এবার নবীণ প্রবীণের ভোটের লড়াই হবে জমজমাট বলে তার ধারনা।

নবীন ভোটার জামাল উদ্দিন জানান, তিনি পোষ্টটি দেখে খুব খুশি। তিনি আশা করেন সামাজিক যোগাযোগ মাধ্যমের এ পোষ্টটি হতে পারে শৈলকুপায় সংঘাতহীন ভোটের মাঠের উদাহরন।

শৈলকুপা আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ইউএনও উসমান গনি জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আওয়ামীলীগ ও বিএনপির দুই প্রার্থী পরপর মনোনয়নপত্র দাখিল করেন।

এ সময় তারা হাসি মুখে কোলাকুলি করেন। ফোইসবুকের এ পোষ্টটি নিয়ে তিনি বলেন এটা দেখে অনেকের মধ্যে ইতিবাচক মনোভাব আসতে পারে। পাল্টে যেতে পারে ভোটের মাঠের চিত্র। আবার এ পোষ্টে অনেকেই স্বস্বিও কথা জানিয়েছেন।

ভোটের মাঠে সব সময় একটা উত্তেজনা থাকে। উত্তেজনার মধ্যেও যেন সবার মুখে এমন হাসি থাকে তিনি এমনটিই আশা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button