ঝিনাইদহ সদরটপ লিড

ঝিনাইদহ সদর হাসপাতালে দুর্গন্ধ

ঝিনাইদহ সদর হাসপাতালে স্যানিটেশন ব্যবস্থা নাজুক হয়ে পড়েছে। বেশ কয়েক মাস ধরে হাসপাতালের টয়লেট পরিস্কার পরিচ্ছন্নতার বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বেশ উদাসিন। তারপর যোগ হয়েছে মুলমুত্রের অসহসীয় গন্ধ।

বেশ কয়েক দিন ধরে হাসপাতালের সামনের ড্রেন দিয়ে মল বের হতে দেখা গেছে।

মর্জিনা বেগম নামে এক রোগী অভিযোগ করেন, সকালে টিকেট কাটার সময় লাইনে দাড়িয়ে মলমুত্রের দুর্গন্ধে বেশ কয়েকজন রোগী অসুস্থ হয়ে পড়েন। কোন কোন রোগীকে বমি করতেও দেখা যায়।

শারমিন আক্তার নামে এক গৃহবধু জানান, হাসপাতালের টয়লেটগুলো ভাল ভাবে পরিস্কার করা হয় না। হারপিক বা দুর্গন্ধ নিরাময় কোন পাউডারও ছিটানো হচ্ছে না। তাছাড়া পেছনের দিকে মলের গন্ধে দাড়ানো মুশকিল।

লিয়াকত আলী নামে এক শিশু রোগীর অভিভাবক জানান, ডায়রিয়া ওয়ার্ডের পাশ দিয়ে যাতায়াত করার সময় মলের গন্ধ পাওয়া যায়। মাসের পর মাস এ রকম দুর্গন্ধ সহ্য করে আসছে রোগীরা।

তথ্য নিয়ে জানা গেছে অপারেশন থিয়েটারের সামনে ও করোনারী কেয়ারের পাশ দিয়ে দুর্গন্ধ বের হয়। পুর্ব দিকে এমন নোংরা পরিবেশের মধ্যেই চলে রান্নাবান্নার কাজ।

বিষয়টি নিয়ে ঝিনাইদহ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আইয়ুব আলী জানান, বিষয়টি তো আমি জানি না। তবে এ সব কাজ গনপুর্ত বিভাগ করে। তাদের খবর দিয়ে দ্রুতই সমাধান করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button