টপ লিডনির্বাচন ও রাজনীতিশৈলকুপা

ঝিনাইদহ-১ এ কে পাচ্ছেন ধানের শীষ

দিন যতই ঘনিয়ে আসছে ততই উচ্চারিত হচ্ছে কে পাচ্ছেন ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনে ধানের শীষ। এই আসনে বিএনপি ৩ জনকে দলীয় মনোনয়নের চিঠি দেয়। চিঠি পাওয়ার পর সাবেক এমপি শৈলকুপা বিএনপির সভাপতি আবদুল ওহাব, সুপ্রিম কোর্টের আইনজীবী ও বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক মো. আসাদুজ্জামান আসাদ এবং ৯০ দশকের তুখোড় ছাত্রনেতা খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ডু তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিএনপির প্রার্থী চূড়ান্ত না হওয়ায় প্রার্থীরা নির্বাচনী গণসংযোগ বাদ রেখে বর্তমানে লবিংয়ে ব্যস্ত সময় পার করছেন। শৈলকুপা বিএনপির অভিভাবক হিসেবে দীর্ঘদিন নানাভাবে তৃণমূলের সঙ্গে আছেন সাবেক এমপি আব্দুল ওহাব। ৯১ সালে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য প্রয়াত শিক্ষাবিদ অধ্যক্ষ কামরুজ্জামানকে পরাজিত করে আলোচনায় আসেন তিনি।

তবে দলের মধ্যে নানা গ্রুপিংয়ের কারণে দুইবার আওয়ামী লীগ প্রার্থী আবদুল হাইয়ের কাছে ওহাব পরাজিত হন। ইতিমধ্যে দুর্নীতি মামলায় তাকে দণ্ডিত করায় নির্বাচন থেকে দূরে থাকতে হচ্ছে। সেই ক্ষেত্রে দলীয় মনোনয়ন লড়াই মো. আসাদুজ্জামান আসাদ ও জয়ন্ত কুমার কুণ্ডুর মধ্যে হতে পারে।

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা ও একটি পৌরসভা নিয়ে গঠিত ঝিনাইদহ-১ (জাতীয় সংসদের ৮১ নম্বর) আসন। নির্বাচন অফিসের তথ্য মতে, এই আসনে মোট ভোটারের সংখ্যা ২ লাখ ৪৯ হাজার ২৪২ জন।

এ আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button