নির্বাচন ও রাজনীতি

ঝিনাইদহের সর্বকনিষ্ঠ প্রার্থী ইব্রাহীম রহমান রুমী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহের সর্বকনিষ্ঠ সংসদ প্রার্থী বিএনপির ইব্রাহীম রহমান রুমী (বাবু)। জেলার ৬টি উপজেলার ৪টি সংসদীয় আসনে মোট ৩৯ জন প্রার্থী চলতি সংসদ নির্বাচনে এমপি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অবশ্য এর মধ্যে যাচাই-বাছায় কালে ১৫ জনের মনোনয়ন বাতিল বলে ঘোষণা করেছে রিটানিং কর্মকর্তা। তবে এদের অনেকেই মনোনয়ন ফিরে পেতে আপিল করেছেন।

ঝিনাইদহ-২ (সদর ও হরিণাকুণ্ডু) আসন থেকে এবার বিএনপির প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন পেয়েছেন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মসিউর রহমানের বড় ছেলে ডা. ইব্রাহীম রহমান রুমী। মামলার কারণে এবার জেলার অনেক হেভিওয়েট প্রার্থী নির্বাচন করতে পারবেন কি না সন্দেহ রয়েছে। ফলে বিএনপি থেকে মসিউর রহমানকে মনোনয়ন দিলেও তার ছেলে ইব্রাহীম রহমান রুমীকে বিকল্প প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে। জেলায় বিএনপি, আওয়ামী লীগ সহ অন্যান্য দলের অনেক সিনিয়র নেতা, সাবেক এমপি এবার একাদশ সংসদ নির্বাচনে লড়ছেন। আর তাদের সাথে সমান তালে লড়ছেন বিএনপির তরুণ নেতা ও সর্বকনিষ্ঠ প্রার্থী ইব্রাহীম রহমান রুমী। দলের নেতা-কর্মীদের পাশাপাশি সংসদীয় আসনের গ্রামাঞ্চলে গিয়ে সাধারণ ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময় করছেন। রাজনীতিতে নতুন হলেও তার মনোবল দৃঢ় দেখা গেছে বলে কর্মী-সমর্থকরা জানিয়েছে । ধারণা করা হচ্ছে তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের পুরুষ এমপি প্রার্থীদের মধ্যেও সর্বকনিষ্ঠ ।

ঝিনাইদহের বিএনপি নেতা মসিউর রহমানের ছেলে ইব্রাহীম রহমান রুমী (বাবু) ১৯৮৬ সালে জন্মগ্রহণ করেন । তার বর্তমান বয়স ৩২ বছর। তিনি রাজধানী ঢাকার কলেজ অব ডেভেলপমেন্ট ২০০১ সালে স্কুল থেকে এসএসসি ও ২০০৩ সালে কলেজ থেকে এইচএসসি পাস করেন। ২০০৯ সালে বাংলাদেশ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। ২০১৪ সালে ঢাকার নিপসম থেকে এমপিএইচ এবং ২০১৮ সালে চীনের বেইজিং সিংহুয় ইউনিভার্সিটি থেকে আইএমপিএইচ ডিগ্রী অর্জন করেন। এরপর তিনি সিংহুয় ইউনিভার্সিটির সাথে একটি গবেষণার কাজে যুক্ত হন।

এছাড়া ২০১২-২০১৩ সালে বাংলাদেশ মেডিকেল কলেজে লেকচারার হিসাবে নিযুক্ত হন উচ্চ শিক্ষায় শিক্ষিত ডাক্তার ইব্রাহীম রহমান রুমী। ২০১৪ সালে আইইডিসিআর এ জাতীয় যক্ষা জরিপে টিম লিডার ও ২০১৬ সালে নাটাব এ প্রজেক্ট কোঅর্ডিনেটর হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া বিএনপির তরুণ নেতা ডাক্তার ইব্রাহীম রহমান রুমী ইন্টার্ন ডক্টরস আ্যসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব পালন করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button