অন্যান্য

ব্যথা উপশমে হলুদ চা পানে জাদুকরী ফল

ঝিনাইদহের চোখঃ শরীরের সর্বাঙ্গেই ব্যথা। শারীরিক অবস্থা এমন পর্যায়ে যে একজন কাবু হয়ে গেছেন। কোনো কাজে মনযোগী হতে পারছেন না। তাই সহজ মুক্তির সমাধান হিসেবে পেইনকিলারেরই সাহায্য নিয়ে চলেছেন।

তবে এটা ভুলে গেলে চলবে না যে পেইনকিলার সেবনের মাধ্যমে সাময়িক ব্যথা থেকে উপশম পাওয়া গেলেও এর পার্শ্বপ্রতিক্রিয়া স্বাস্থ্যের জন্য ভয়ানক।
পেইনকিলারে উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ), ডায়রিয়া, বমি বমি ভাব, রক্তপাতের মত নির্দিষ্ট পার্শ্ব-প্রতিক্রিয়া, হার্ট অ্যাটাকের ঝুঁকি, কিডনি রোগ এমনকি ক্যান্সারের মতো মরণঘাতী রোগও হওয়ার আশংকা থাকে।

তাহলে এ অসহ্য ব্যথা থেকে উপশম লাভের উপায়? প্রাকৃতিক উপাদান হলুদ দিয়ে তৈরি জাদুকরি এক কাপ চা আপনার অসহ্য ব্যথা নিমিষেই কমিয়ে দেবে।
গবেষকদের মতে, হলুদের স্বাস্থ্যগুণ সবার জানা। হলুদের অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টিইনফ্লেমেটরি উপাদানও দেহের প্রদাহ জনিত ব্যথা দূর করতে বিশেষভাবে কার্যকরী। তাহলে জেনে নেওয়া যাক

জাদুকরী হলুদ চা তৈরির রেসিপি-

হলুদ চা তৈরির উপকরণ
চার কাপ পানি, দুই টেবিল চামুচ টাটকা মিহি হলুদ, একই পরিমাণ লেবু ও মধু (স্বাদ বাড়াতে)।

প্রস্তুত প্রণালী
চুলায় পানি গরম করতে দিন। পানি গরম হলে এতে হলুদ গুঁড়া দিয়ে ১৫ থেকে ২০ মিনিট সিদ্ধ করুন। আপনি যদি ফ্রেশ হলুদ কুচি ব্যবহার করেন, তবে ১০ মিনিট সিদ্ধ করুন।পানি সিদ্ধ হয়ে আসলে এতে লেবুর রস অথবা মধু মিশিয়ে পান করুন। এবার দেখুন জাদুকরী চায়ের অলৌকিক গুণ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button