মহেশপুর

ঝিনাইদহে সরকারি বিলের মাছসহ চোর আটক

ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের মহেশপুর উপজেলার সরকারী জলুলীর ভাগরির বিল থেকে মাছ চুরি করে পালানোর আগমুহুর্তে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোজিনা আক্তারে নেতৃত্বে পরিচালিত অভিযানে বিপুল পরিমান মাছ জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার ভোর রাতে অভিযানটি পরিচালনা করা হয়।

এলাকাবাসী সুত্রে জানাগেছে, যাদবপুর ইউনিয়নের জলুলীর সরকারী ২১ একর ৫৩ শতক জমি লিজ নিয়ে দির্ঘদিন ধরে চাষাবাদ করে আসছিল মহেশপুর উপজেলার যোগীহুদা গ্রামের মহি উদ্দীন ও মফিজ উদ্দীন মেম্বার। ২১ একর ৫৩ শতকের মধ্যে প্রায় অর্ধেক অংশ রয়েছে ব্যক্তি মালিকানাধীন। যেকারণে এমনিতেই তাদের লাভের মুখ দেখা ছিল খুবই কঠিন। সম্প্রতি বিল নিয়ে মামলা চলার কারণে সরকার নিজেই এখন দেখাশুনা করছে।

সূত্র আরও জানান, জলুলী গ্রামের আব্দুস সামাদ, মুসা ও বহিরাগত হাবিবুর রহমান, মাঈনুদ্দিন ও রফিকুল ইসলাম ইতিপূর্বে রাতের অন্ধকারে একবার পিকআপ ভর্তি করে মাছ চুরি করে নিয়ে যাওয়ার সময় পুলিশের হাতে ধরা পড়ে।

যোগীহুদা গ্রামের মফিজ উদ্দীন মেম্বার জানান, বিলটি সরকারের কাজ থেকে লিজ নিয়ে তারা দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছিল। গত বৃহস্পতিবার ভোর রাতে আব্দুস সামাদসহ তার সহযোগীরা মাছ চুরির সময় উপজেলা প্রশাসনের হাতে ধরা পড়ে। পরে মাছগুলো মহেশপুর বাজারের আড়তে বিক্রি করা হয়।

ইউনিয়ন ভূমি কর্মকর্তা নজরুল ইসলাম জানান, আলম সাধুর মধ্যে করে জলুলী গ্রামের আব্দুস সামাদসহ আরও কয়েকজন সরকারী বিল থেকে মাছ ধরে চুরি করে নিয়ে যাচ্ছিল। এ সময় আব্দুস সামাদসহ মাছগুলো ধরা পড়ে। অন্যরা পালিয়ে যায়। পরে মাছগুলো মহেশপুর আড়তে বিক্রি করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোজিনা আক্তার জানান, জলুলীর সরকারী ভাগরির বিল থেকে রাতের অন্ধকারে মাছ চুরির করার সময় মাছ উদ্ধার করা হয়েছে। এসময় আব্দুস সামাদ নামের একজনকে ধরা হলেও পরে তাকে ছেড়ে দেয়া হয়েছে। মাছগুলো বিক্রি করে সরকারের কোষাগারে জমা দেয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button