নির্বাচন ও রাজনীতিশৈলকুপা

মাদক মুক্ত শৈলকুপা উপজেলা গড়ে তুলতে চান-শাকিল আহম্মেদ

আব্দুল্লাহ আল মাসুদ, ঝিনাইদহের চোখঃ

মাদক মুক্ত শৈলকুপা উপজেলা গড়তে চান ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাকিল আহম্মেদ। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে লড়তে তৃণমূল পর্যায়ে দলীয় নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের কাছে দোয়া-আশীর্বাদ ও সমর্থন কামনায় মাঠে নেমেছেন।

সাবেক এই ছাত্রলীগ নেতা, ছোট বেলা থেকেই ছাত্রলীগ রাজনীতির সাথে জড়িত ছিলেন । তিনি সক্রিয় ভাবে ২০০৪ সাল থেকে ঝিনাইদহ সরকারি কে.সি কলেজ ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য পদ লাভের মাধ্যেমে ছাত্র রাজনীতি শুরু করেন। এরপর তিনি ২০০৯ সালে ঝিনাইদহ জেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য হন। ২০১১ সালে ঝিনাইদহ জেলা ছাত্রলিগের সাংগঠনিক সম্পাদক পদ লাভ করেন । এবং ২০১৪ সালের ২ডিসেম্বর থেকে ১১মে ২০১৮ ইং পর্য়ন্ত ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতির দায়িক্ত পালন করেন তিনি। ইতিমধ্যে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞান বিভাগ থেকে এম.বি.এস কম্পিলিট করেন।

শৈলকুপার বাসিন্দা রকন ইসলাম নামের এক মুদি ব্যাপসায়ি বলেন, এলাকায় তার সুনাম রয়েছে। তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সঙ্গে যুক্ত। এমন একজন মানুষকে আমরা ভাইস চেয়ারম্যান হিসেবে পেলে এলাকার জন্য মঙ্গল হবে বলে আমি মনে করি।

ঝিনাইদহ জেলা সাবেক ছাত্রলীগ নেতা শাকিল আহম্মেদ জনগণের সেবক হিসেবে সাধারণ মানুষের পাশে থেকে উন্নয়নের কাজ করতে চান। আসন্ন শৈলকুপা উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে অংশ গ্রহণের লক্ষে ইতিমধ্যে জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দের কাছে দোয়া-আশীর্বাদ ও সমর্থন কামনা করেছেন। নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন। উপজেলার অনেকের মতেই এ যোগাযোগ জোরদার করায় সকলের নজর কেড়েছেন শাকিল আহম্মেদ।

উপজেলার উন্নয়ন মানেই দেশের আধুনিকায়ন এমনটিই মনে করেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তরুণ আওয়ামী লীগ রাজনীতিবিদ শাকিল আহম্মেদ। এসময় উপজেলার উন্নয়নে তার বিভিন্ন পরিকল্পনার কথা তিনি তুলে ধরেন। তার মতে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে পুরো উপজেলাবাসিকে নিয়ে এক যোগে মডেল উপজেলা গড়ার চেষ্টাই নয়, মাদক মুক্ত উপজেলা গড়ে তুলতে রয়েছে তার বিশেষ পরিকল্পনা।

তিনি আরো বলেন, তরুণদের জন্য ইউনিয়নে তৈরী হবে পাঠাগার এছাড়াও গ্রাম পর্যায়ে ক্রীড়া উন্নয়ন ক্লাব তৈরীর পরিকল্পনাও রয়েছে। তিনি সুবিধা বঞ্চিত হত দরিদ্র সাধারণ মানুষের কল্যাণে উপজেলাবাসীর কল্যাণেও কাজ করতে চান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button