টপ লিডশৈলকুপা

ঝিনাইদহের একঝাঁক তরুনের সমাজ বদলের অঙ্গিকার

রামিম হাসান, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের প্রত্যন্ত অঞ্চলে একঝাঁক তরুনের সমাজ বদলের অঙ্গিকার সাঁড়া ফেলেছে। রক্তদান, গরীব অসহায়দের সহায়তা, বাল্যবিবাহ রোধ, মাদক নির্মূল সহ বেশকিছু সমাজ উন্নয়নমূলক কাজ করে চলেছে তারা। শৈলকুপা উপজেলার প্রত্যন্তপল্লী বানুগঞ্জ বাজারে “ এসো ভাল কাজ করি” নামে এই স্বেচ্ছাসেবী সংগঠন কাজ করে চলেছে। তারুন্য নির্ভর সংগঠনটি গত ১বছরে ঢাকা-ঢোল পিটিয়ে কমিটি বা নিজেদের পরিচিতি করতে তেমন কিছু না করে, কাজ করে চলছে এলাকায় সামাজিক নিরাপত্তা বেষ্টনী তৈরীর কাজে। আর প্রত্যন্ত পল্লীরর তরুণদের এমন সব কাজে মুগ্ধ হয়ে পাশে দাঁড়িয়েছেন শৈলকুপা উপজেলার নির্বাহী কর্মকর্তা( ইউএনও) মো: উসমান গনি ।
মাত্র ১বছরে এলাকায় ১’শ ২০ ব্যাগ রক্ত দান, বাল্যবিয়ে রোধ, মাদক নির্মূলে সাড়া ফেলা, অভাবীদের পাশে দাঁড়ানো সহ এমন সব ধারাবাহিক ভাল কাজের উদ্যোগ হিসাবে সর্বশেষ দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে। “এসো ভালো কাজ করি” এই স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে শৈলকুপা উপজেলার ৮টি প্রাথিমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীদের মাঝে এ স্কুল ড্রেস বিনামূল্যে বিতরণ করা হয়।
শনিবার দুপুরে দোহারো সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় মাঠে এ উপকরণ বিতরণ করে সংগঠনের সদস্যরা। এসময় প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: উসমান গনি। এছাড়া দোহারো সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রবিউল ইসলাম, আসম জিন্দার আলী সহ এলাকার বিভিন্ন শ্রেণীপেশার প্রতিনিধি, শিক্ষক, গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তার বক্তব্যে এই সংগঠনটির ভূয়সী প্রশংসা করে বলেন, প্রত্যন্ত এলাকায় এমন একটি সংগঠন সমাজ উন্নয়নে, সামাজিক নিরাপত্তা বেষ্টনী গড়তে কাজ করে চলেছে যা ইতিবাচক । তিনি “এসো ভালো কাজ করি” সংগঠনের সদস্যদের বলেন, সংগঠন কে সার্বিকভাবে সহযোগীতা করবে উপজেলা প্রশাসন সহ পুলিশ প্রশাসন ।

বিভিন্ন গ্রামের স্কুলগামী অভাবী, দারিদ্র শিক্ষার্থীদের স্কুলড্রেস বিতরণের সময় “এসো ভালো কাজ করি” সংগঠনের আহ্বায়ক আব্দুল মজিদ সহ স্বেচ্ছাসেবী সংগঠটির সদস্য মফিজুল ইসলাম, আলমগীর হোসেন, সোহাগ হোসেন, ওয়াসিম খলিফা, আজাদ কাজী, সুমন মন্ডল, হারুণ মন্ডল সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button