কালীগঞ্জ

ঝিনাইদহের কমঃ আব্দুল হামিদের মৃত্যু বার্ষিকী পালিত

ঝিনাইদহের চোখঃ
ঝিনাইদহ জেলার অন্যতম কৃষক নেতা বাংলাদেশর ওয়ার্কার্স পার্টি ঝিনাইদহ জেলার সাবেক সম্পাদক কমঃ আব্দুল হামিদের তৃতীয় মৃত্যু বার্ষিকী যথাযোগ্য মর্যাদার মাধ্যম দিয়ে পালিত হয়েছে।

২০১৭ সালের ১৭ই মার্চ এই দিনে যশোরে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করে কমঃ আব্দুল হামিদ। তার এই মৃত্যু দিবস করে কেন্দ্র করে ঝিনাইদহ জেলা ও কালীগঞ্জ উপজেলা ওয়ার্কার্স পার্টি কমঃ আব্দুল হামিদের কালীগঞ্জ উপজেলার জামাল ইউনিয়নের কামারাইল গ্রামের কবরে পুস্পমাল্য অর্পণ, কবর জিয়ারত ও কবরের পাশে অবস্থিত ইদগাঁ মাঠে রবিবার বিকাল ৪ টায় কমরেডের স্মরণে এক আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা সভায় ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় কমিটির বিকল্প সদস্য ও ঝিনাইদহ জেলার বিল্পবী সভাপতি কমঃ মোফাজ্জেল হোসেন মঞ্জুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে আলোচনা করে কেন্দ্রীয় পলিট ব্যুরো সদস্য ও যশোর জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কমঃ ইকবাল কবির জাহিদ, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখে কেন্দ্রীয় কমিটির অন্যতম নেতা কমঃ জাকির হোসেন হবি, বাংলাদেশ নারী মুক্তি সংসদের কেন্দ্রীয় নেত্রী কমঃ সখিনা বেগম দীপ্তি, ঝিনাইদহ জেলা কমিটির নেতা কমঃ সামছুজ্জামান আখতার, কমঃ সাহিদুল এনাম পল্লব, কালীগঞ্জ উপজেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক আমির হামজা বাবলূ প্রমুখ।

ঝিনাইদহ জেলা ওয়ার্কার্স পার্টির জেলা নেতা রেজাউল ইসলামের পরিচালনায় আরও উপস্থিত ছিল কমঃ বিল্পব বিষ্ণু, কমঃ গোলাম মোস্তফা, কমঃ অধীর বিশ্বাস,ও লতিফুলজ্জামান। আলোচনা সভার শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখে পরিবারের পক্ষ থেকে শহীদ কমঃ আব্দুল হামিদের ভাগ্নে কালীগঞ্জ উপজেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক শাহাদাৎ হোসেন।

আলোচনা সভায় বক্তারা কমঃ আব্দুল হামিদের অসমাপ্ত কাজ কে সমাপ্ত করার আহবান জানিয়ে কালীগঞ্জে পানচাষি সমিতি গঠন ও মোবারক গঞ্জ চিনির কলের শ্রমিক আন্দোলনের কথা স্মরণ করিয়ে দেন।আজ যদি কমঃ আব্দুল হামিদ বেঁচে থাকত তাহলে আখ চাষিদের বকেয়া বিল নিয়ে চিন্তা ভাবনা করত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button