টপ লিডমাঠে-ময়দানে

বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা গোল্ডকাপে ঝিনাইদহ ২-০ গোলে জয়ী

ঝিনাইদহের চোখঃ

খুলনা-ময়মনসিংহের জয়ে মধ্য দিয়ে শুক্রবার শুরু হয়েছে বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে। প্রথমদিন ময়মনসিংহ ও খুলনা বিভাগ নিজ নিজ খেলায় জয় পায়।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত ম্যাচে খুলনা বিভাগীয় চ্যাম্পিয়ন ঝিনাইদহ জেলার পার্বতীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-০ গোলে বরিশাল বিভাগীয় চ্যাম্পিয়ন ঝালকাঠি জেলার রূপসিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে।

অন্যদিকে, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপের ম্যাচে ময়মনসিংহ বিভাগীয় চ্যাম্পিয়ন পাঁচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-০ গোলে হারিয়েছে বরিশাল বিভাগীয় চ্যাম্পিয়ন বরগুনার কাজিরখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে সকাল ১০টায় বঙ্গবন্ধু গোল্ডকাপের ম্যাচে লড়বে চট্টগ্রাম ও সিলেট বিভাগ। আর বিকেল ৩টায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপের ম্যাচে লড়বে চট্টগ্রাম ও সিলেট বিভাগ।

উল্লেখ্য, শিক্ষার্থীদের শারীরিক, মানসিক ও নান্দনিক বিকাশে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার গুরুত্ব অনুধাবন করেই প্রাথমিক পর্যায়ের সকল শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি আকৃষ্ট করতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ২০১০ সাল থেকে জাতীয়ভাবে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং ২০১১ সাল থেকে জাতির পিতার সহধর্মিনীর স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট আয়োজন করে আসছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button