টপ লিডশৈলকুপা

ঝিনাইদহে পেয়াজ চাষীদের মুখে হাসি ফুটতে শুরু করেছে

শেখ ইমন, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহে চলতি বছর পেয়াজের মুল্য কম থাকার কারণে চাষিরা পড়েছিল বিপাকে । পেয়াজের কামলা খরচসহ সার ও সেচের টাকা দিতে গিয়ে হিমশিম খেয়েছে চাষিরা ।কিন্তু চলতি সপ্তাহে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বিভিন্ন বাজারগুলোতে পেয়াজের দাম বাড়ার খবর পাওয়া যায় ।

চলতি মাসে পেয়াজের দাম কমতির দিকে যাওয়ার ফলে চাষিরা ভীতিকর পরিস্থিতির শিকার হয়েছিল । পেয়াজের পাইকারি দাম ১২-১৩ টাকা কেজি দরে বিক্রি হচ্ছিল । কিন্তু্ এই অবস্থার পরিবর্তন ঘটতে চলেছে ।মঙ্গলবার শৈলকুপা উপজেলার নতুন বাজারে পাইকারি ১৬-১৭ টাকা কেজি দরেও পেয়াজ বিক্রি হয়েছে বলে জানান বিক্রেতারা ।

উপজেলার কয়েকজন পেয়াজ বিক্রেতার সাথে কথা বললে তারা জানান , পেয়াজ নিয়ে এই বছর অনেক কষ্ট করেছি ।জন খরচ,সেচ করচ,লাগানো ও তোলা খরচ বাবদ অনেক টাকা খরচ হয়েছে ,কিন্তু ন্যায্যমুল্য পায়নি ।যার ফলে টাকা ধার করে লাগানো পেয়াজের টাকা শোধ করতে পারিনি ।এখন বাজারে পেয়াজের চাহিদা বেড়েছে ,দামও একটু বেড়েছে তাই পেয়াজ নিয়ে এসেছি বাজারে ।সরকারের কাছে দাবি ,পেয়াজের দাম যেন আরো বৃদ্ধি পায় ।সমস্ত দেনা শোধ করে ভালোভাবে জীবিকা নির্বাহ করতে পারি ।

উপজেলার কয়েকজন পেয়াজ ব্যাবসায়ীর সাথে কথা বললে তারা জানান, পেয়াজের মুল্য অনেকাংশে বৃদ্ধি পেয়েছে ,আশা করা যাচ্ছে এর থেকে আরও একটু বাড়তে পারে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button