নির্বাচন ও রাজনীতিহরিনাকুন্ডু

হরিণাকুন্ডু দুইটি ইউপি-র উপ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল

#এইচ মাহবুব মিলু, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার কাপাশহাটিয়া ইউ,পিতে চেয়ারম্যান পদে ও তাহেরহুদা ইউ,পিতে ১,২,৩ সংরক্ষিত (মহিলা) সদস্য পদে উপ নির্বাচনে কাপাশহাটিয়ার চেয়াম্যান প্রার্থী সরাফত দৌলা (ঝন্টু) পিতাঃ মোঃ গোলাম রহমান গ্রামঃ গোপালনগর ভাতুড়িয়া, মাহবুব আলম (ভিপি আলম), পিং নূর উদ্দীন আহাম্মেদ গ্রামঃ ঘোড়াগাছা এবং মোঃ খাইরুল ইসলাম পিং সুজা উদ্দীন মন্ডল, গ্রামঃ পায়রাডাঙ্গা, এছাড়াও তাহেরহুদা ইউনিয়নের সংরক্ষিত সদস্য পদে নাসিমা আক্তার মায়া ও রাফেজা খাতুন রবিবার দুপুরে হরিণাকুন্ডু রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার নূর-উল্লাহ এর নিকট মনোনয়ন পত্র দাখিল করেছেন। প্রার্থীরা ব্যাপক আনন্দ উদ্দীপনার সাথে ভোটার ও সমর্থকদের সাথে নিয়ে মনোনয়ন পত্র দাখিল করেন।

উল্লেখ্য গত উপজেলা নির্বাচনে কাপাশহাটিয়া ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব মশিউর রহমান জোয়ার্দ্দার পদত্যাগ করে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন করেন এবং তাহেরহুদা ইউনিয়নের সংরক্ষিত সদস্য নাছিমা আক্তার মায়া উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহণ করেন বিধায় পদ দুটি শূণ্য হয়।

গত ১৮ জুন পদ দুইটির তফশীল ঘোষণার পর কাপাশহাটিয়া ইউ,পি চেয়ারম্যান পদে অংশ গ্রহণের জন্য ৪ জন প্রার্থী সরাফত দৌলা ঝন্টু মাহাবুব আলম (ভিপি আলম) খাইরুল ইসলাম ও হাসানুজ্জামান মনোনয়ন পত্র ক্রয় করে এবং তাহেরহুদা ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ডের নাছিমা আক্তার মায়া, রাফেজা খাতুন মনোনয়ন পত্র ক্রয় করে।

প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল কালীন সময়ে উপস্থিত ছিলেন ঝিনাইদহ ২ আসনের সাংসদ তাহজীব আলম সিদ্দিকী (সমি)-র প্রতিনিধি রওশন আলী, উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন, ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম শিলু, মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা খাতুন, ইউ, পি চেয়ারম্যান ফজলুর রহমান, গোলাম মোস্তফা, মুনজুরুল আলম, মোহাম্মদ আলী, জেলা পরিষদ সদস্য আলা উদ্দীন, আ.লীগ ইউনিয়ন নেতা শাহিনূর রহমান তুহিন, শ্রমিক নেতা আসাদুজ্জামান।

নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার নূর-উল্লাহ আরও জানান আগামী ২৬ জুলাই ২০১৯ উপ-নির্বাচনের পূর্বে ৭ জুলাই সকাল ১০.৩০ মিনিটে মনোনয়ন পত্র বাছাই ও ৯ জুলাই মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন নির্ধারিত রয়েছে।

কাপাশহাটিয়া ইউনিয়নে মোট ভোটার ১৮৫৫৯ তার মধ্যে নারী ভোটার ৯,২০৩ নারী ভোটার পুরুষ ভোটার ৯৩৫৬ এবং তাহেরহুদা ইউনিয়নের ১,২,৩ সংরক্ষিত ওয়ার্ডের মোট ভোটার ৬৭২৬ তার মধ্যে পুরুষ ভোটার ৩৩৯৮ এবং নারী ভোটার ৩৩২৮ জন।

সংসদ সদস্যের প্রতিনিধি রওশন আলী জানান আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সরাফত দৌলা ঝন্টু বিপুল ভোটে জয়লাভের জন্য দলমত নির্বিশেষে ভোটাররা কাজ করে যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button