ক্যাম্পাস

সব শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণের সুপারিশ

#ঝিনাইদহের চোখঃ

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার স্থাপনের প্রকল্প গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের চলমান প্রকল্পের কাজে ধীর গতিতে ক্ষোভ প্রকাশ করেছে কমিটির সদস্যরা। পাশাপাশি প্রকল্পের কাজের গতি ও গুণগত মান বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অভ্যন্তরীণ অডিট ব্যবস্থা চালুর পরামর্শ দেওয়া হয়েছে।

বুধবার (০২ জুলাই) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. আব্দুস শহীদ। বৈঠকে কমিটির সদস্য প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী, ইউসুফ আব্দুল্লাহ হারুন, ফজলে হোসেন বাদশা, আহসান আদেলুর রহমান ও ওয়াসিকা আয়শা খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে কমিটির সভাপতি আব্দুস শহীদ সাংবাদিকদের বলেন, ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণের শিক্ষা মন্ত্রণালয়কে প্রকল্প গ্রহণ করতে বলেছি। এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের চলমান প্রকল্প নিয়েও আমরা আলোচনা করেছি। সেখানে বেশকিছু প্রকল্পের কাজের কমিটির কাছে ধীর গতি পরিলক্ষিত হয়েছে। সে কারণে কমিটি এসব প্রকল্পের গতি বাড়াতে বলেছে। পাশাপাশি সরকারি অর্থের যেন অপচয় না হয়, তা নিশ্চিত করতে বলা হয়েছে।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণ কাজের গুণগত মান বাড়ানোর সুপারিশ করা হয়েছে। এছাড়া কাজের স্বচ্ছতা নিশ্চিত করতে শিক্ষা প্রকৌশল অধিদফতরের অধীন জেলা ও উপজেলা পর্যায়ে জনবল বাড়াতে সুপারিশ করেছে কমিটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button