প্রবাসে ঝিনাইদহ

সৌদি পৌঁছালো হজের প্রথম ফ্লাইট

#ঝিনাইদহের চোখঃ

চলতি মৌসুমের প্রথম হজ-ফ্লাইট সৌদি আরবে পৌঁছেছে। এই ফ্লাইটটিতে ৪১৯ জন যাত্রী ছিলেন।

বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল সোয়া ৭টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ৩০০১ ফ্লাইটটি জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে যায়।

বিমানবন্দর সূত্র জানায়, বৃহস্পতিবার রাত আড়াইটায় চলতি বছরের হজ মৌসুমের কার্যক্রমের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি এবং ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। এরপর বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট কার্যক্রমের উদ্বোধন করা হয়। সকাল ৭টা ১০ মিনিটে যেসব হজযাত্রী সৌদি আরব গমন করেছেন, তাদের ইমিগ্রেশন রাতেই বিমানবন্দরে সম্পন্ন করে সৌদির ইমিগ্রেশন টিম।

সূত্র আরও জানায়, আজ হজ ফ্লাইট বিজি-৩১০১ সকাল সোয়া ১১টায়, বিজি-৩২০১ বিকেল সোয়া ৩টায়, বিজি-৩৩০১ সন্ধ্যা সোয়া ৭টায় ও শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত সোয়া ৮টায় হজযাত্রীদের নিয়ে যাত্রা করবে।

এবার বাংলাদেশ থেকে হজে যাচ্ছেন সোয়া লাখেরও বেশি ধর্মপ্রাণ মুসলমান। এছাড়া এবারই প্রথম ঢাকায় ইমিগ্রেশন সম্পন্ন করে প্লেনে উঠছেন যাত্রীরা, ফলে সৌদি আরব গিয়ে থাকবে না কোনো বাড়তি ঝামেলা।

এবছর প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ-যাত্রী পবিত্র হজব্রত পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাবেন।

বিমান এ বছর ৬৩,৫৯৯ জন হজ্জযাত্রী পরিবহন করবে। যা মোট হজ্জযাত্রীর অর্ধেক। অবশিষ্ট হজ্জ যাত্রী পরিবহন করবে সৌদি এয়ারলাইনস। ৬ জুলাই থেকে এই এয়ারলাইনস হজ্জ ফ্লাইট শুরু করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button