কালীগঞ্জটপ লিড

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরবাসী ময়লা, দুর্গন্ধ, আবর্জনা, মশায় অতিষ্ঠ

#শিপলু জামান, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের কালীগঞ্জ শহর ভাগাড়ে পরিণত হয়েছে । মশামাছি ময়লা আবর্জনা গন্ধে অতিষ্ট পৌরবাসী ।

জানাগেছে , বেশ কয়েকদিন ধরে ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার কর্মচারীরা সরকারি তহবিল থেকে বেতন ভাতার দাবিতে রাজধানী শহরে আন্দোলন করছে। গেল কয়েকদিন ধরে অচল অবস্থা কালীগঞ্জ পৌরসভা । সকল কার্যক্রম বন্ধ হয়ে রয়েছে। শুক্রবার সকালে স্বরজমিনে দেখা যায়, কালীগঞ্জ শহরের পৌর এলাকার কালীবাড়ী মোড়, কলেজ রোড,নতুনবাজার, কলাহাট , হাসপাতালসড়ক ,নিমতলাবাজার সহ বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে জমেছে বেশ কয়েক দিনের ময়লা আবর্জনা। প্রধান সড়কের উপর তৈরী হয়েছে ময়লার ভাগাড় । রাতে জ্বলছে না সড়কবাতি।যার ফলে কালীগঞ্জ পৌরসভায় বসবাসকারী বাসিন্দা ও ব্যবসায়ীরা পড়েছেন চরম বিপাকে ।

৩ নং ওয়ার্ডের (ফয়লা) বাসিন্দা আঃ রহিম বলেন, ময়লা আবর্জনা সড়কে জমে থাকায় দূগন্ধ্যে সৃষ্টি হয়েছে । বসবাস করতে কষ্ট হচ্ছে । হাসপাতাল সড়কের ব্যবসায়ী বাপ্পারাজ বলেন, শহরে ময়লা আবর্জনার মধ্যে ব্যবসা বাণিজ্য করা যাচ্ছে না । বেশ কিছু দিন ধরে শহরের প্রাণকেন্দ্রে ময়লা ইস্তুপ পড়ে থাকায় মশামাছি জন্ম নিয়েছে । অস্বাস্থ্যকর পরিবেশে বসবাস করতে হচ্ছে পৌরবাসী র।

কালীগঞ্জ পৌরসভার সিনিয়র হিসাব রক্ষক আবেদ আলীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্ম বিরতি চলবে।

এ ব্যাপারে কালীগঞ্জ পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ বলেন, অতি দ্রæত সমস্যার সমাধান হয়ে যাবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button