নির্বাচন ও রাজনীতি

ঝিনাইদহ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জমকালো রজতজয়ন্তী পালন

#সাজ্জাদ আহমেদ, ঝিনাইদহের চোখঃ

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ,ঝিনাইদহ জেলা শাখার উদ্দোগে ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রজতজয়ন্তী শনিবার (২৭ জুলাই) অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে জেলা স্বেচ্ছাসেবক লীগ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে ।

সকাল সাড়ে ৬টায় সংগঠনের জেলা শাখার কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করার মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচি শুরু করেন নেতাকর্মীরা।
বেলা সাড়ে ১১টায় এইচ.এস রোড পৌর সভার সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। ঝিনাইদহ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম শোভাযাত্রার উদ্বোধন করেন। শোভাযাত্রা শেষে মধ্যহ্ন ভোজের আয়োজন করা হয়। বিকালে পায়রা চত্তরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঝিনাইদহ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও হরিণাকুন্ডু থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়মীলীগের সভাপতি আব্দুল হাই এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর সভার মেয়র সাইদুল করিম মিন্টু, সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য নুরজাহান বেগম, ঝিনাইদহ জেলা নারী সমাজ কল্যান সমিতির সভাপতি দিপ্তী রহমান , জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মাসুদ আহমেদ সন্জু, তৈয়ব আলী জোয়ারদ্দার ,পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম, সদর থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ওবাইদুর রহমান ঝন্টু।

সার্বিক তত্ববধানে ছিলেন , নবনির্বাচিত সদর থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ওবাইদুর রহমান ঝন্টু। আলোচনা সভা শেষে এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি ছিলেন জেলা আওয়মীলীগের সভাপতি আব্দুল হাই এমপি বলেন, একটি মহল দেশের মধ্যে ও দেশের বাইরে গুজব আতঙ্ক ছড়িয়ে দিচ্ছে।দেশকে অস্থিতিশীল করার জন্য দেশে-বিদেশে ষড়যন্ত্র করা হচ্ছে।সবাইকে সজাগ থাকতে হবে।

ঝিনাইদহ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও হরিণাকুন্ডু থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ রবিউল ইসলাম সমাবেশে বলেন, দেশকে অস্থিতিশীল করার জন্য দেশে-বিদেশে ষড়যন্ত্র করা হচ্ছে। একটি মহল দেশের মধ্যে ও দেশের বাইরে গুজব আতঙ্ক ছড়িয়ে দিচ্ছে। তিনি বলেন, সা¤প্রদায়িক অপশক্তি দেশের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র করছে। দেশে ও বিদেশে গুজব আতঙ্ক তারাই ছড়াচ্ছে।

স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের উদ্দেশে সভাপতি বলেন, দেশের বিরুদ্ধে চালানো এসব অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে জবাব দিতে হলে স্বেচ্ছাসেবক লীগকে আরো সুশৃঙ্খলভাবে গড়ে তুলতে হবে। জেলা শাখা ,উপজেলা শাখা, ইউনিয়ন ও ওয়ার্ডসহ তৃণম‚ল থেকে এ সংগঠনকে আরো শক্তিশালী করে গড়ে তুলতে হবে।

উলে­খ্যঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামীলীগের সহযোগী সংগঠন হিসেবে ১৯৯৪ সালের এই দিনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠিত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button