মহেশপুর

মহেশপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত (ভিডিও)

#শামীম খাঁন, ঝিনাইদহের চোখঃ

“যতদিন রবে পদ্মা যমুনা গৌরী মেঘনা বহমান, ততদিন রবে কীর্তি তোমার শেখ মজিবুর রহমান” আজ ১৫ই আগষ্ট। জাতীর জন্য এক কলঙ্কময় দিন। জাতীয় শোক দিবস।

৪৪ বছর আগে ১৯৭৫ সালের এই দিনে একদল বিপদগামী পাক হায়েনাদের প্রেতাত্মা তথা সেনাবাহিনীর একটি চক্রান্তকারী চক্র স্বপরিবারে হত্যা করে বাঙালী জাতীর জনক, হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান, বাঙালী জাতীর অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ৪৭, ৫২, ৬৯, ৭০ সহ বিভিন্ন সময়ে মৃত্যুর দ্বার হতে বার বার ফিরে এসেছিলেন, ৭১-এ পাকিস্তানী হায়েনারা যা করতে পারে নাই, সেই কাজটিই অত্যন্ত ঠান্ডা মাথায় ও পূর্বপরিকল্পিতভাবে সম্পাদন করে পাপিষ্ঠ ঘাতকরা।

ওরা মানুষ নামের হায়েনার দল, ওরা শয়তানের প্রেতাত্মা। ওরা জঘন্য। ওরা বিপদগামী হিংস্র জানোয়ারের দল। একদিন যে অঙ্গুলী উচিয়ে বাঙ্গালী জাতিকে জাগিয়ে তুলেছিলেন, বলেছিলেন, “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।” সেই স্বাধীন বাংলাদেশে তাঁর অঙ্গুলি চিরদিনের জন্য নিস্তেজ করে দেয় ঘাতকরা ধানমন্ডির ৩২ নম্বর ঐতিহাসিক সেই বাড়িতে। আর কোনদিন ঐ অঙ্গুলি আমাদেরকে প্রেরণা দিতে আসবেনা, দিবেনা মুক্তির বারতা।

তবে একটা কথা আমাদের মনে রাখতে হবে তিনি মৃত্যুহীন। প্রাণী হিসেবে মানুষ মরণশীল বলে সবারই একটি মৃত্যুদিন থাকে। তবে কোনো কোনো মানুষের মৃত্যু হয়েও অমর। সেরকমই এক দৃষ্টান্ত জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। আজ বঙ্গবন্ধু সহ তাঁর পরিবারের আত্নার মাগফেরাত কামনার জন্য মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নের শামছুল হুদা খাঁন কলেজে এক দোয়া ও আলোচনা সভা অনুষ্টিত হয়।

উক্ত অনুষ্টানে আজমপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ড সভাপতি মোঃ আব্দুল মান্নান গাজী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য প্রদান করেন কোটচাঁদপুর -মহেশপুরের গণ মানুষের নেতা, ঝিনাইদহ -৩ আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা এ্যাড. শফিকুল আজম খাঁন চঞ্চল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহেশপুর উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোঃ ময়জদ্দীন হামিদ, জেলা আ’ লীগের সদস্য মীর সুলতানুজ্জামান লিটন, উপজেলা কৃষকলীগ সভাপতি ও সাংবাদিক মোঃ আব্দুস সামাদ, আজমপুর ইউনিয়ন আ’লীগ সভাপতি মোঃ শাহাজাহান আলী, আজমপুর ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক মোঃ আকিদুর রহমান, জেলা সৈনিক লীগের সদস্য মোঃ আজিজুর রহমান মন্টু, আজমপুর ইউনিয়ন সমন্বয়কারী মোঃ শাহাজাহান আলী, ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ আব্দুল আজিজ খাঁন।

আরো উপস্থিত ছিলেন শামছুল হুদা খাঁন কলেজের অধ্যক্ষ এবিএম শাহ আলম, আজমপুর ইউনিয়ন কৃষকলীগ সভাপতি মোঃ সাহাদৎ হোসেন সাদু, বিদ্যাধরপুর মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ রকিব উদ্দিন প্রমুখ। এছাড়া আরো উপস্থিত ছিলেন আজমপুর ইউনিয়নের বিভিন্ন স্তরের আওয়ামীলীগের নেতৃবিন্দু।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন মোঃ রোকনুজ্জামান মিঠু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button