মহেশপুর

আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার

#শামিম খাঁন, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নের নওদাপাড়া গ্রামে মন্টু রহমানের বাড়িতে দুর্যোগ ব্যবস্থাপনার আওতাধীন দুর্যোগ সহনীয় ঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার। বাংলাদেশের একজন মানুষ গৃহহীন থাকবে না। বাংলার মানুষ হাসবে বাংলার মানুষ খেলবে বাংলার মানুষ মুক্ত হাওয়ায় বাস করবে বাংলার মানুষ পেট ভরে ভাত খাবে, এই আমার জীবনের সাধনা এই আমার জীবনের কাম্য।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের কুঁড়ি ফেব্রুয়ারি তৎকালীন নোয়াখালী জেলার বর্তমান লক্ষ্মীপুর রামগতি উপজেলার ছিন্নমূল ভূমিহীন সহায়-সম্বলহীন মানুষদের জন্য বসতি করে দেওয়ার নির্দেশ দেন। সেই থেকেই বাংলাদেশ গৃহ পূনর্বাসনের এই মানবিক কার্যক্রম শুরু হয়।

এর ঐ অংশ হিসাবে ০৭/০৯/২০১৯ খ্রি সকালে মহেশপুরের নওদাপাড়া গ্রামের মন্টু রহমানকে ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। উক্ত ঘরের ভিত্তিপ্রস্তর স্থাপনের শুভ উদ্বোধন করেন ১২ নম্বর আজমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুস সাত্তার খান, সাথে ছিলেন জেলা সৈনিক লীগের সদস্য ও আজমপুর ইউনিয়নের গণমানুষের নেতা আজিজুর রহমান মন্টু, মহেশপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের সহকারী প্রকৌশলী বেঞ্জামিন বিশ্বাস, সমাজসেবক ফারুক খন্দকার, সাংবাদিক শামীম খান সহ স্থানীয় ব্যক্তিবর্গ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button