মাঠে-ময়দানে

শৈলকুপায় জাতীয় স্কুল মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী

#টিপু সুলতান, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের শৈলকুপায় ৪৮তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার স্থানীয় ডিগ্রি কলেজ মাঠে প্রতিযোগিতার সমাপনী দিনে ফুটবল(ছেলে) এবং ফুটবল(মেয়ে) চুড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়। ফুটবল(ছেলে) চুড়ান্ত খেলায় কামান্না বহুমুখী বিদ্যালয় দল বনাম বেনীপুর বহুমুখী বিদ্যালয় অংশ নিয়ে কামান্না ২-০ গোলে বিজয় লাভ করে।

অন্যদিকে ফুলবল(মেয়ে) চুড়ান্ত খেলায় শৈলকুপা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় ও অচিন্তপুর মাধ্যমিক বিদ্যালয় পরস্পরের মুখোমুখি হয়। এতে পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় দল ২-১ গোলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে গ্রীষ্মকালীন এ খেলাধুলা প্রতিযোগিতা শেষ হয়েছে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শৈলকুপা ডিগ্রি কলেজ অধ্যক্ষ আব্দুস সোবহান।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) বজলুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামীম আহমেদ খান, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মনিরুজ্জামান সাচ্চু, শৈলকুপা প্রেসক্লাব সভাপতি মাসুদুজ্জামান লিটন, সম্পাদক শিহাব মল্লিকসহ অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বিজয়ীদের হাতে ট্রফি ও পুরস্কার তুলে দেন।

প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর শৈলকুপা উপজেলা পর্যায়ে এ প্রতিযোগিতা শুরু হয়। বাংলাদেশ স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতি আয়োজিত গ্রীষ্মকালীন খেলাধুলা ৪টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ফুটবল ছাড়াও প্রতিযোগিতার অন্যান্য ইভেন্টগুলো হচ্ছে হ্যান্ডবল, কাবাডি ও সাঁতার। প্রতিটি প্রতিযোগিতায় ছেলে ও মেয়েদের দল অংশ নেয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button