মহেশপুর

মহেশপুরে অবৈধভাবে সীমান্ত পারাপার কমছেই না

মোঃ আজাদঃ, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের মহেশপুর উপজেলার পলিয়ানপুর ও জলুলী সীমান্ত দিয়ে অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় নারী,পুরুষ ও শিশুসহ ২২ জন বাংলাদেশী নাগরিককে আটক করেছে বিজিবি।

২৩ নভেম্বর সকালে এক প্রেসব্রেফিংয়ে বিজিবি জানায়,শনিবার ভোরে অত্র ব্যাটালিয়নের অধীনস্থ পলিয়ানপুর বিওপির টহল দল কর্তৃক সীমান্ত পিলার ৬০/২০-আর হতে আনুমানিক ০১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে উপজেলার নিশ্চিন্তপুর কালভাটের নিকট হতে বাংলাদেশী নাগরিক ৬জন পুরুষ, ৫জন নারী এবং অপ্রাপ্ত ৪ জন এবং জুলুলী বিওপির টহল দল কর্তৃক সীমান্ত পিলার ৫৩/১-এস হতে আনুমানিক ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে উপজেলার মগদাসপুর গ্রামের মাঠের মধ্য হতে বাংলাদেশী নাগরিক ১জন পুরুষ, ২ জন নারী এবং অপ্রাপ্ত-০২ জন ও উপজেলার মাঠপাড়া গ্রামের মাঠের মধ্য হতে ১ জন পুরুষ অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে আগমনকালে ও অবৈধভাবে সীমান্ত পারাপারে সহায়তাকারী শাহা আলমসহ মোট ২২ জন বাংলাদেশী নাগরিককে অবৈধভাবে বাংলাদেশ হতে ভারতে গমনকালে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে জানা যায় তারা কয়েক মাস পূর্বে কাজের সন্ধানে এবং চিকিৎসার জন্য বিভিন্ন সময়ে ভারতে গমন করেছিল।

বিজিবি আরও জানান,আটককৃত ২২ জন বাংলাদেশী নাগরিককে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার দায়ে বাংলাদেশ পাসপোর্ট অধ্যাদেশ ১৯৭৩ এর ১১ (১) (গ) ধারায় ঝিনাইদহ জেলার মহেশপুর থানায় সোপর্দ করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button