কালীগঞ্জটপ লিড

মানুষকে সচেতন করতে ঝিনাইদহে শিক্ষার্থীদের ব্যতিক্রমী সাইকেল র‌্যালী

সাবজাল হোসেন, ঝিনাইদহের চোখঃ

বিয়ে বাড়িসহ বিভিন্ন খাওয়ার দাওয়ার অনুষ্ঠানে যে খাদ্য অপচয় হয় সেই খাদ্যে বেঁচে যেতে পারে সমাজের ছিন্নমূল মানুষগুলো।

অপচয় না করলে পথশিশুদের খাদ্যের অভাবও পূরন হতে পারে ওই খাদ্যে। তাই খাদ্য অপচয় রোধ ও খাদ্য অধিকার নিশ্চিত করতে অপচয়রোধ করা জরুরী। আর সেই কারনেই কালীগঞ্জের জাপান ভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড ও যুব সংগঠন ইয়ুথ এগেইনষ্ট হাঙ্গারের উদ্যোগে সোমবার মানুষকে সচেতন করতে এক সাইকেল র‌্যালীর আয়োজন করা হয়।

র‌্যালিটিতে অংশ গ্রহন করে প্রায় দেড় শতাধিক স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তারা “অপচয় রোধ করি, খাদ্য অধিকার নিশ্চিত করি” এই ¯েøাগান লেখা ব্যানার ফেষ্টন নিয়ে র‌্যালিতে অংশ গ্রহন করেন। এ উপলক্ষে সকাল ১১ টায় কালীগঞ্জ উপজেলার ঐতিহাসিক সুইতলা মল্লিকপুর বটবৃক্ষের তলা থেকে র‌্যালিটি শুরু করে নিয়ামতপুর ইউনিয়নের চাপরাইল, অনুপমপুর, কুল্টিখালী ও বলরামপুর বাজারের লোক সমাগমের স্থলে সমাবেশ করেন।

এ সময় খাদ্য অপচয়রোধে মানুষকে সচেতন করতে বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তরুন কুমার দাস , সাংবাদিক শাহজাহান আলী বিপাশ, বিএসবি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মন্নুর রহমান, ইউপি সদস্য আজিজুর রহমান, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের এরিয়া কো-অডিনেটর সোহেল আহমেদ খান, সোহেল রানা, কমরেড আব্দুস সালাম, কৃষক নেতা কমলেশ শর্মা, কিশোর কুমার কাজল প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button