টপ লিডমহেশপুর

মৃত্যুর আগে মুক্তিযোদ্ধার স্বীকৃতি চান মহেশপুরের ইউনুস সিদ্দিকী

আব্দুর রহমান, ঝিনাইদহের চোখঃ

ইউনুস সিদ্দিকী স্বীকৃতি না পাওয়া এক মুক্তিযোদ্ধার নাম। তার বাড়ি মহেশপুর শহরের মিলপাড়ায়। তিনি মহান স্বাধীনতা যুদ্ধে মুজিব বাহিনীর একজন সদস্য ছিলেন। তিনি যুদ্ধ পরবর্তী সময়ে সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহম্মেদ স্বাক্ষরিত সনদপত্র লাভ করেন।

১৯৭২ সালে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কাউন্সিল কর্তৃক মুক্তিযোদ্ধাদের নামের তালিকায় তার নাম প্রকাশ করা হলেও পরবর্তী সময়ে মুক্তিযোদ্ধা বাছাইয়ের তালিকায় সাক্ষাৎকার না দেওয়ায় ইউনুস সিদ্দিকীর নাম বাতিল হয়ে যায়। দীর্ঘদিন যাবৎ অনেক চেষ্টা করেও মুক্তিযোদ্ধাদের তালিকায় তার নাম লিপিবদ্ধ হয়নি।

ঝিনাইদহ ৩ আসনের সংসদ সদস্য এ্যাড. শফিকুল আজম খাঁন চঞ্চল, ঝিনাইদহ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মকবুল হোসেন, মহেশপুর উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম, যুদ্ধকালীন ডেপুটি কমান্ডার আবু দাউদ, মহেশপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ময়জদ্দীন হামীদ তাকে মুক্তিযোদ্ধার সনদপত্র প্রদান করলেও দীর্ঘ ৪৮ বছরেও ইউনুস সিদ্দিকী মুক্তিযোদ্ধার সনদপত্র পায়নি।

ইউনুস সিদ্দিকী জানান, তিনি যাদের সঙ্গে যুদ্ধে অংশগ্রহন করেছিলেন তারা সবাই মুক্তিযোদ্ধার খেতাব পেলেও তিনি বঞ্চিত রয়েছেন। তিনি মৃত্যুর আগে মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেতে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button