জানা-অজানাটপ লিডদেখা-অদেখামহেশপুর

ঝিনাইদহ কপোতাক্ষ নদের তীরে চলছে দৃষ্টিনন্দন পার্কের কাজ

আব্দুর রহমান, ঝিনাইদহের চোখঃ

মহেশপুরে কপোতাক্ষ নদের তীরে ৫৮ বিজিবির উদ্যোগে ব্যাটালিয়ন সংলগ্ন কপোতাক্ষ নদের তীরে বিউটি কুইন পার্কের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে।

উপজেলার খালিশপুর-মহেশপুর সড়কের ৫৮ বিজিবির প্রধান ফটকের সামনে কপোতাক্ষ নদের তীরে পতিত জমিতে এই পার্ক করার উদ্যোগ গ্রহণ করা হয়।

৫৮ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল কামরুল আহসান জানান, ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শফিকুল আজম খান চঞ্চলের নির্দেশনা ও বর্তমান জেলা প্রশাসক সরোজ কুমার নাথের সার্বিক সহযোগিতায় কাজটি এগিয়ে যাচ্ছে।

তিনি আরো জানান, ঐ স্থানে এর আগে ময়লা-আবর্জনা ফেলে জায়গাটি নোংরা করে রাখা হতো। তাছাড়া এলাকার মানুষের বেড়ানোর তেমন কোনো জায়গা অত্র এলাকায় নেই। ৫৮ বিজিবির প্রধান গেটের পাশে সীমান্ত ক্যান্টিন নামে একটি রেস্তোরাঁ আছে, ঐ ক্যান্টিনে বিকাল থেকে রাত পর্যন্ত সর্বসাধারণের ব্যাপক ভিড় জমে। এর থেকে উদ্যোগ গ্রহণ করা হয় চলমান ঐ পার্ক নির্মাণের। তিনি আশা করছেন আগামী দুই এক মাসের মধ্যে পার্কটি দৃষ্টিনন্দন হিসেবে দেখা যাবে।

উল্লেখ্য, ঐতিহাসিক দিক থেকে খালিশপুর এলাকাটি একটি গুরুত্বপূর্ণ এলাকা। এখানে রয়েছে ব্রিটিশ আমলের নীল কুঠির, বীরশ্রেষ্ঠ শহিদ হামিদুর রহমানের জন্মস্থান ও তার নামে মিউজিয়াম ও কলেজ। পাশের গ্রামেই রয়েছে সুন্দরপুরের দৃষ্টিনন্দন জমিদার বাড়ি। এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শফিকুল আজম খান চঞ্চল বলেন, বিজিবির উদ্যোগে পার্কটি নির্মিত হলে এলাকাবাসীর বিনোদনের জন্য অন্যতম পার্ক হিসেবে বিবেচিত হবে। তিনি এর সফলতা কামনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button