হরিনাকুন্ডু

হরিণাকুন্ডুতে ধান ক্রয়ে লটারির মাধ্যমে কৃষকের নাম নির্বাচন সম্পন্ন

এইচ মাহবুব মিলু, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার উপজেলা সন্মেলন কক্ষে দিনব্যপি সরকারীভাবে খোদ কৃষকের কাছ থেকে আমন বরো মৌসুমের ১২০২ মেঃ টন ধান ক্রয়ের লক্ষে কৃষকের নাম নির্বাচনে লটারী সম্পন্ন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন , সংসদ সদস্যের প্রতিনিধি রওশন আলী , ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম শিলু , উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ মশিউর রহমান জোয়ার্দ্দার , সাধারণ সম্পাদক রবিউল ইসলাম , থানা অফিসার ইনচার্জের প্রতিনিধি ওসি(তদন্ত) এনামুল হক , পৌর মেয়র শাহীনুর রহমান রিন্টুর প্রতিনিধি প্যনেল মেয়র খায়রুল ইসলাম , উপজেলা কৃষি কর্মকর্তা আরশেদ আলী চৌধুরী , খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আসাদুল হক (অঃদঃ) উপজেলা ওসিএলএসডি সেলিম রেজা , ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান , আলহাজ্জ মন্জুরুল আলম , গোলাম মোস্তফা , মোহাম্মদ আলূ , শরাফত দৌলা ঝন্টু সহ বিভিন্ন ইউনিয়নের কৃষক , কৃষক প্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ , সাংবাদিক প্রমুখ ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আসাদুল হক এবং ওসিএলএসডি সেলিম রেজা জানান এবারে তৃণমূল প্রান্তিক কৃষকের নিকট থেকে ১২০২ মেঃ টন ধান সংগ্রহে লটারীর ব্যবস্থা করা হয়েছে । উপজেলার ৮টি ইউনিয়ন ও পৌরসভার ধান বিক্রয় ইচ্ছুক ১০৩০৭জন কৃষকের নামের বিপরিতে ফেয়ার লটারীর মাধ্যমে ১২০২ জন কৃষকের নাম নির্বাচন করা হয়েছে তার মধ্যে পৌরসাভার ১০৩ , ভায়না ১৩৪ , জোড়াদাহ ১০৫ , তাহেরহুদা ১৩৩ , দৌলতপূর ১৭২ , কাপাশহাটিয়া ১৬১ , ফলসী ৯৯ , রঘুনাথপূর ১৭২ , চাঁদপূর ইউনিয়নের ১২৩ জন কৃষক প্রতি ১ মেঃটন ধান বিক্রয় করতে পারবে ।

উল্লেখ্য গত ২৪ ডিসেম্বর আনুষ্ঠানিক ভাবে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে লটারীর মাধ্যমে ফলসী ইউনিয়নের ২জন কৃষকের নাম নির্বাচন করে ধান ক্রয় শুরু করা হয় ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button