হরিনাকুন্ডু

হরিণাকুন্ডুতে জন্মশতবার্ষিকীর ‘ক্ষণগণনা’ উদ্বোধন

এইচ মাহবুব মিলু , ঝিনাইদহের চোখঃ

বাঙালির অবিসংবাদিত নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর দিন থেকে শুরু হয়েছ মুজিববর্ষ। গতকাল ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে শুরু হয়েছে ক্ষণগণনা। এদিন থেকে চলবে বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে ৫ লাখ ৪৩ হাজার ৬শ সেকেন্ডের অপেক্ষা।

আগামী ১৭ মার্চের সেই শুভ ক্ষণের জন্য প্রতিটি সেকেন্ডের হিসাব রাখবে জাতি। এ জন্য রাজধানী ঢাকা সহ দেশের সব জেলা, উপজেলা শহরে স্থাপন করা হয়েছে ক্ষণগণনা যন্ত্র (ডিজিটাল ঘড়ি)। ১০ জানুয়ারী বিকেল ৫টা থেকে এই ক্ষণ গনণা শুরু হয়ে চলবে ১৭ মার্চ প্রথম মুহুর্ত পর্যন্ত। যা ঘড়ির কাটায় দুই মাস ৬ দিন ৭ ঘন্টা বা ৯ হাজার ৬০ মিনিট। যা সেকেন্ডের হিসাবে ৫ লাখ ৪৩ হাজার ৬০০।

গতকাল শুক্রবার বিকাল সাড়ে চার টায় হরিণাকুÐু উপজেলা পরিষদ চত্তরে এ ক্ষণগণনা যন্ত্রের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানা। এ সময় সহকারী কমিশনার ভূমি অনিমেষ বিশ্বাস , থানা অফিসার ইনচার্জ আসাদুজ্জামান , আ”লীগ যুগ্ন-সাধারণ সম্পাদক অধ্যক্ষ শরিফুল ইসলাম , সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মহিউদ্দীন মাষ্টার , ডেপুটি কমান্ডার সামছুল আলম , ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান , গোলাম মোস্তফা , উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তর প্রধান , বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান শিক্ষক , রাজনৈতীক নেতৃবৃন্দ , সাংবাদিক বৃন্দ , বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সহ সকল শ্রেণীপেশার মানুষ উপস্থি’ত ছিলেন। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে দিনব্যপি সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পিরা সংগীত পরিবেশন করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button