টপ লিডহরিনাকুন্ডু

হরিণাকুন্ডুর পানবরজে আবারও আগুনে/পানচাষী সর্বসান্ত

এইচ মাহবুব মিলু, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার হরিশপুর গ্রামে দুই পানচাষীর পানবরজ আগুণে ভষীভূত হওয়ার ঘটনা ঘটেছে। সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে ওই গ্রামের কৃষক নায়েব শাহ ও জহুরুল ইসলামের পানবরজে আগুন লাগার ঘটনা ঘটে।

এঘটনায় তাদের প্রায় এক বিঘা জমির পানবরজ সম্পুর্ণ ভষীভূত হয়ে গেছে। এতে ওই দুই কৃষকের প্রায় ৫ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে। বাড়ির চুলা ও ছাইয়ের গাদার আগুণ থেকে পুড়ে যাওয়া পানবরজে আগুনের সূত্রপাত হয় বলে এলাকাবাসী জানান। ক্ষতিগ্রস্থ কৃষক নায়েব শাহ হরিশপূর গ্রামের চিনির উদ্দিন শাহের ছেলে ও জহুরুল পার্শ্ববতী মুনির মন্ডলের ছেলে।

ক্ষতিগ্রস্থ কৃষক নায়েব শাহ জানান, সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে হটাৎ করে পানবরজে আগুণ জ্বলতে দেখে লোকজন ডেকে আগুন নেভাত চেষ্টা করেও ব্যর্থ হই , আগুনে আমার পানবরজ সম্পূর্ন পুড়ে ছাই হয়ে যায়।

এছাড়াও পানবরজের আগুন বাড়ির উঠানের রান্নাঘর, গোয়ালঘর ও পার্শ্ববতী জহুরুলের পানক্ষেতেও ছড়িয়ে পড়ে। এসময় দুটি পানবরজই আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এলাকাবাসী এসময় ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপক দল ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুণ নিয়ন্ত্রণ আনে।

হরিণাকুু ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার বিপুল হোসেন জানান, খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ওই দুই কৃষকের প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে। বাড়ির চুলা ও ছাইয়ের আগুণ থেকে আগুনের সূত্রপাত বলে তিনি জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button