কোটচাঁদপুর

অপকর্ম ঢাকতে সাংবাদিকের বিরুদ্ধে ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য

সুমন মালাকার, ঝিনাইদহের চোখঃ

অসামাজিক কার্যকলাপের অভিযোগে গত ৩১ জানুয়ারী দুই জন যুবতী নারী ও দুই জন যুকবকে গ্রেফতার এবং পুলিশ তাদেরকে কোর্টে চালান করে। এ সংবাদটি বিভিন্ন পত্রিকায় আসায় স্থানীয় সাংবাদিক আলোকিত বাংলাদেশ ও দৈনিক নওয়াপাড়া প্রতিনিধি এস এম রায়হানের উপরে ক্ষেপেছেন অসামাজিক কার্যাকলাপে অভিযুক্ত শিউলি আক্তার সাথী, জিপু হাসান ও জনি হাসান। তারা জামিন পেয়ে বেরিয়ে এসে সাংবাদিক এস এম রায়হানের বিরুদ্ধে কথিত ফেসবুক সাংবাদিকদের ডেকে ২ জানুয়ারী সংবাদ সম্মেলন করেছে ।

এ সংবাদ সম্মেলন সম্পর্কে কোটচাঁদপুরে কর্মরত কোন সাংবাদিকরাই জানেন না বলে তারা জানিয়েছেন।

কথিত সংবাদ সম্মেলনে সাংবাদিক এম এম রায়হানকে নিয়ে কুরুচি পূর্ণ মন্তব্য করে ফেসবুকে ছড়িয়ে দেওয়ায় কোটচাঁদপুরে কর্মরত সাংবাদিক মহলের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে সাংবাদিক মহল মঙ্গলবার সকালে স্থানীয় হাসপাতাল রোডে তাদের অস্থায়ী কার্যালয়ে এক প্রতিবাদ সভার আয়োজন করে।

প্রতিবাদ সভায় সাংবাদিকরা বলেন, নিজেদের অসামাজিক কাজকে আড়াল করতে সাংবাদিক সম্পর্কে কুরুচি পূর্ণ মন্তব্য করে একটি অখ্যাত অনলাইনে রিপোর্ট করে তা ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়েছে। যা সাংবাদিক সমাজকে বিব্রতকর অবস্থার মধ্যে ফেলেছে। পুলিশকর্তৃক গ্রেফতারকারীদের এ ধরণের কার্যাকলাপের সাহস সাংবাদিকদের পেশাগত দায়িত্বের জন্য বিশাল হুমকী। সাংবাদিকরা এসকল ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা ও তাদের মদুদ দাতাসহ ফেসবুক সাংবাদিকদের খুজে বের করে আইনের আওতায় আনার জন্য প্রসাশনের প্রতি আহ্বান জানান, সেই সাথে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানান সাংবাদিকরা ।

এ সময় উপস্থিত ছিলেন, মানব জমিন ও নবচিত্র পত্রিকার শেখ নজরুল ইসলাম, কালের কণ্ঠে ও স্পন্দন পত্রিকার কাজী মৃদুল, কল্যাণের কামাল হাওলাদার, সংবাদের অশোক দে, সমাজের কাগজের বিএম ওয়াদুদ, যায়যায়দিন ও লোকসমাজ পত্রিকার আলমগীর খান, পূর্বাঞ্চলের শেখ ইসমাইল হোসেন, প্রজন্মের ভাবনা ও এবি নিউজের সুব্রত সরকার, আমার সংবাদের মঈনুদ্দীন খান ।

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারী দুপুরে কোটচাঁদপুর শহরের একটি বাসা থেকে অসামাজিক কার্যাকলাপের অভিযোগে কোটচাঁদপুর থানা পুলিশ মহেশপুর উপজেলার খর্দ্দ খালিশপুর গ্রামের মোঃ হাসান আলীর মেয়ে শিউলী আক্তার সাথী (২৫), কোটচাঁদপুর বলুহর শেখ পাড়ার আবু তাহেরের কন্যা তামান্ন আখতার (১৯), উপজেলার ফুলবাড়ী গ্রামের আতিয়ার রহমানের ছেলে জিপু হাসান, একই গ্রামের গোলাম রহমানের ছেলে জনি হাসানকে আটক করে পরের দিন সকালে ২৯০ ধারায় তাদেরকে কোর্টে চালান করে পুলিশ। মামলা নং- ২ তারিখ ০১/০২/২০২০ইং।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button