শৈলকুপা

“অবিরাম উন্নয়ন বাংলাদেশ” এর যাত্রা শুরু

#টিপু সুলতান, ঝিনাইদহের চোখঃ

“শপথে আমরা উন্নয়নে আমরা”এই শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহের শৈলকুপায় সমাজসেবা মূলক সংগঠন “অবিরাম উন্নয়ন বাংলাদেশ” এর পথযাত্রা ইতিপূর্বে শুরু হয়েছে। ইতোমধ্যে সমাজের শিক্ষিত যুবকদের নিয়ে গঠন করা হয়েছে পূর্ণাঙ্গ কমিটি।

উপজেলার পুরাতন বাখরবাহ গ্রামের কৃতিসন্তান, তরুণ সমাজ সেবক ঢাকা মোহাম্মদপুর মহিলা কলেজের শিক্ষক ও অবিরাম উন্নয়ন বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি উজ্জল আলীর হাত ধরেই এই সমাজসেবা মূলক সংগঠনটি প্রকাশ পেয়েছে।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি শিক্ষক উজ্জল আলী জানান, এই প্রতিষ্ঠানটি সম্পূর্ণ ভাবে রাজনৈতিক মুক্ত একটি প্রতিষ্ঠান হিসাবে এগিয়ে চলছে। যার মূল লক্ষ্য অর্থের অভাবে ঝরে পড়া ও গরীব অসহায় এবং মেধাবী ছাত্রছাত্রীদের পাশে দাঁড়ানো এবং আর্থিকভাবে সাহায্য করা। সামাজিক উন্নয়নের পাশাপাশি অর্থনৈতিক ভাবে অসহায় মানুষকে স্বাবলম্বী করে তোলা। কিভাবে একজন মানুষ সুশিক্ষায় শিক্ষিত হবে তার দিক নির্দেশনা প্রদান করা এবং সঠিক পথ প্রদর্শন করা। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক জ্ঞান প্রদান করা। সমাজে বিভিন্ন রকম উন্নয়নমূলক কাজ করা। সমাজে অসুস্থ রোগী অথবা যাদের রক্তের প্রয়োজন হবে তাদেরকে রক্ত দান। মাদক মুক্ত পরিবেশ গড়ে তোলার পাশাপাশি বিভিন্ন জায়গায় সচেনতামূলক সেমিনার করা।পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রতি বছর বৃক্ষরোপন অভিযানে অংশগ্রহণ। বাল্যবিবাহ ও যৌতুক নিরোধে সচেতনা সৃষ্টি। মেধাবী ও অসহায় ছাত্রছাত্রীদের উপবৃত্তি ও প্রদান। দেশের সার্বিক উন্নয়নে ও জাতির ক্লান্তিকালীন মূহুর্তে সার্বিক সহযোগীতাই সর্বদাই পাশে থাকা ও শিক্ষাবান্ধব পরিবেশ গড়ে তোলা ইত্যাদি।

তিনি আরো বলেন, প্রতিষ্ঠানটির সকল কার্যক্রম ভবিষ্যৎতে সারা বাংলাদেশব্যাপি ছড়িয়ে দেওয়ার লক্ষ্য নিয়ে এগোচ্ছে। সর্বশেষে সবার কাছে “অবিরাম উন্নয়নে বাংলাদেশ” সংগঠনের জন্য সাহায্য ও দোয়া প্রার্থনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button