জানা-অজানাটপ লিডশৈলকুপা

শৈলকুপা বাজারে পিয়াজে সয়লাব/সাধারণ ক্রেতারা খুশী

এম হাসান মুসা, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের শৈলকুপা বাজারে পিয়াজে সয়লাব হয়ে গেছে। গতকাল হঠাৎ করে এ চিত্র দেখে সবাই হতবাক হয়ে গেছে। কোথাও তিল ধারণের ঠাই নেই। দেখে মনে হলো শৈলকুপা যেন পিয়াজের নগরী।শৈলকুপা বাজারে পিয়াজ সয়লাবের কারণে সাধারণ ক্রেতারা খুশী হলেও কৃষকরা হতাশ হয়েছে। শতশত ভ্যান ,নসিমন, করিমন, ইজিবাইক, বাইসাইকেল এ করে শৈলকুপা বাজারে পিয়াজ নিয়ে এসেছে সাধারণ কৃষকেরা। বিভিন্ন জায়গা থেকে ব্যপারীরা ছুটে এসেছে পিয়াজ কেনার জন্য।

শৈলকুপা বাজারে এক সপ্তাহ আগেও পিয়াজ ঘাটতির কারনে প্রতি মণ পিয়াজ বিক্রি হয়েছে ২০০০টাকা থেকে ২৫০০ টাকা মণ।সেই পিয়াজ ই গতকাল বিক্রি হয়েছে ৭০০টাকা থেকে ৮০০টাকা মণ। শুধু ব্যাপারীই না সাধারণ জনগনেরও পিয়াজ কিনতে দেখা যায়। পিয়াজের দর হাতের নাগালে পেয়ে সাধারণ ক্রেতারা খুব খুশী।গতকাল ৫০ থেকে ৬০ ট্রাক পিয়াজ ব্যাপারীদের দেশের বিভিন্ন জায়গায় নিয়ে যেতে দেখা গেছে। টেকের হাট থেকে আসা ব্যাপারী কালাম বলেন ভাবতেও পারেনি ৭০০ থেকে ৮০০ টাকা মণ দরে পিয়াজ কিনতে পারবো। যশোর থেকে আসা ব্যাপারী সালমান বলেন পিয়াজের দর কম পেয়ে বেশী করে কিনেছি।

সাধারণ ক্রেতা শৈলকুপার রহিম বলেন পিয়াজের দর কম হওয়ায় আমি খুব খুশী। তবে সাধারণ কৃষকেরা খুশী না । হাটফাজিলপুর থেকে আসা কৃষক আমিন বলেন অনেক আসা করে এসেছিলাম বেশী দরে পিয়াজ বিক্রি করতে পারবো কিন্তু তা হলো না।বাজারে কারো মুখে হাসি আবার কারো মুখে বিষন্নতার ছাপ দেখা গেছে।

তবে শৈলকুপা বাজারে আরো পিয়াজের আমদানী হবে বলে সাধারণ জনগনের ধারণা।তবে এক থেকে দুই সপ্তাহ পর পিয়াজের দর আরো কমতে পারে বলে সবাই ধ্রণা করছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button