ঝিনাইদহ সদর

ঝিনাইদহে করোনা মোকাবেলায় ঘরবন্দী মানুষ : খাদ্য নিয়ে হাজির হচ্ছেন জনপ্রতিনিধিরা

মনজুর আলম, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহে ইতালি, চীন ভারাতসহ অন্যান্য দেশ ফেরত লোকজনের পরিবারকে পর্যব্ক্ষেনে রেখেছেন স্বাস্থ্য বিভাগ। একই সাথে জনসমাগম না করতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত এবং মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে সেনাবাহিনীসহ অন্যান্য প্রশাসনের কার্যক্রম অব্যাহত রয়েছে।

এছাড়া জেলার ৬৭ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ৭৪৮ সদস্যগণ জনসেতনা সৃষ্টির জন্য নিরালশ কাজ করছেন। অনেক জনপ্রতিনিধি তারা নিজ এলাকার গরীব, কেটে খাওয়া মানুষদের বিবেচনা করে খাদ্য সরবরাহ করতে নিজেরাই হাজির হচ্ছেন।

জেলা সিভিল সার্জন অফিস জানায়, জেলায় বিভিন্ দেশ থেকে আসা ৩৩৪ জনসহ তাদের পরিবারের ৯৪২ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য জনসাধারনকে সচেতন করতে এলাকায় মাইকিং করা হচ্ছে। এছাড়া স্বস্থ্য বিভাগের কর্মিরা জনগণকে ঘরে থাকাসহ করোনা প্রতিরোধে নানা পরামর্শ প্রদাণ করছেন। করোনাভাইরাস মোকাবেলায় জেলার লোকজন স্বচেতনতায় এক প্রকার নিজেরাই ঘরে বন্ধি হয়েছেন।

সদর উপজেলার ২নং মধুহাটি ইউনিয়নের চেয়ারম্যান ফারুক হোসেন জুয়েল বলেন, লোকজনকে সচেতন করতে মাইকিং, লিফলেটসহ নানা ভাবে সচেতন করার কাজ চলছে। এছাড়া যাদের(গরীব) বাড়িতে বসে থাকলে খাদ্যের সমস্যা দেখা দিচ্ছে, তাদেরকে সাধ্যমত চাল, ডালসহ বিভিন্ন সহযোগিতা করা হচ্ছে।
সিভিল সার্জন ডা. সেলিনা বেগম বলেন, গত কয়েকদিন ধরে জেলার বিভিন্ন উপজেলা থেকে ইতালি, চীন ও ভারতসহ অন্য কয়েকটি দেশ থেকে প্রবাসীরা ঝিনাইদহে নিজ বাড়িতে এসেছেন। স্বাস্থ্য বিভাগ এমন খবর পেয়ে সে সব স্থানে গিয়ে তাদের স্বাস্থ্য বার্তা মেনে চলে ১৪ দিনের তত্ত্বাবধানে নিজ বাড়িতে থাকার পরামর্শ দিয়েছে।#

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button