শৈলকুপা

সরকারী খাবার পাচ্ছে শৈলকূপার দুঃস্থরা

এম হাসান মুসা, ঝিনাইদহের চোখঃ

শৈলকুপার পৌর এলাকার আউশিয়া গ্রামের রেঞ্জু বেগম। স্বামী স্ত্রী দুজনই প্রতিবন্ধী। স্ত্রী বাক প্রতিবন্ধী স্বামী শারীরিক। অন্যের যায়গায় বসবাস। মটর চালিত ভ্যান চালিয়ে সংসার চলে। রাস্তা ঘাটে কোন লোক না থাকায় না খেয়ে থাকার উপক্রম। হঠাৎ শনিবার সকাল ১০ টায় ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম নিজ হাতে তার দরজায় চাল, ডাল, তেল, আলু সহ নিত্য প্রয়োজনীয় জিনিস পৌছে দেওয়ায় তার স্বস্তির নি:শ^াস।

শুধু রেঞ্জুই না কুমার নদের চর এলাকা সহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে দিন আনে দিন খায় এমন পরিবারে খাবার পৌছে খাবার সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য পৌছে দিচ্ছেন বলে দেখা যায়। আর তাকে সহযোগীতা করছেন সেনাবাহনীর একটি টিম। ঘটনাটি ঝিনাইদহের শৈলকুপার কুমার নদের চর এলাকা ও আউশিয়া গ্রামে।

শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, যারা একেবারেই অসহায়। একদিন কাজ না করলে পরের দিন আর খাবার থাকে না। হাট বাজার বিভিন্ন যায়গায় কাজ করে যাদের সংসার চলে। শনিবার সকাল থেকে তিনি বিভিন্ন এলাকায় যাচ্ছেন। সেখানে কার থেকে কে গরীব বেশী।

এলাকার মানুষ দিয়ে যাচাই করে তাদের দরজায় চাল, ডাল, আলু, তেল, পিয়াজ সহ কয়েকদিনের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পৌছে দিচ্ছি। যতদিন দেশের অবস্থা স্বাভাবিক না হবে ততদিন শৈলকুপার খেটে খাওয়া নিন্ম আয়ের একটি মানুষকেও তিনি না খেয়ে থাকতে দিবেন না বলে আশা প্রকাশ করেন এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন লেঃ এনাম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, ডাঃ মামুন, শৈলকুপা প্রেসক্লাব সাধারণ সম্পাদক শাহীন আক্তার পলাশ প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button