জানা-অজানাটপ লিডদেখা-অদেখাশৈলকুপা

শৈলকুপা পৌর এলাকার ৪ এলাকা ও গ্রাম স্বেচ্ছায় লকডাউন

ঝিনাইদহের চোখঃ
করোনা ভাইরাস প্রতিরোধে এবং সংক্রমণ ঠেকাতে ঝিনাইদহের শৈলকুপার পৌর এলাকার ৪টি এলাকা এবং গ্রামের মানুষ স্বেচ্ছায় লকডাউন করেছে তাদের নিজনিজ গ্রাম ও পাড়া। গ্রামমগুলো হলো মধ্যপাড়া গ্রাম, কবিরপুর গ্রামের নতুন ব্রীজপাড়া, জামে মসজিদপাড়া, সিটি কলেজপাড়া ও ঝাউদিয়া গ্রামের আবাসন প্রকল্প পাড়া।

শৈলকুপা পৌর এলাকার যুবসমাজের উদ্যোগে বুধবার (৮ এপ্রিল) সকাল থেকেই বাইরের কাউকে গ্রামে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। প্রয়োজন নিশ্চিত করে পাড়া থেকে বাইরে এবং বাইরে থেকে গ্রাম ও পাড়ায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে। বাইরে থেকে প্রবেশের সময় সমস্ত শরীরে জীবাণুনাশক ¯েপ্র করে দেওয়া হচ্ছে। এছাড়াও যার যার পাড়ায় বিতরণ করা হচ্ছে সাবান, জীবাণুনাশক ও মাস্ক।

ওইনব গ্রাম ও পাড়া ঘুরে লকডাউন সমন্বয়কারী যুবসমাজের সাথে কথা বলে জানা যায়, পৌর এলাকার গ্রাম ও পাড়াগুলো লকডাউন করা হয়েছে। যুবকরা গ্রামের গুরুত্বপূর্ণ মোড়ে বাঁশ বেধে ও কোথাও গাছের গুড়ি ফেলে পথরোধ করে দিয়েছে, বসানো হয়েছে টহল। ওইসব গ্রাম ও পাড়াগুলোতে নজদারিতে রাখা হয়েছে। পাড়াগুলোর বিভিন্ন জায়গা হ্যান্ড স্যানিটাইজার ও জীবাণুনাশক ¯েপ্র করছে যুব সমাজের সদস্যরা। নতুন কেউ পাড়াগুলোতে আসলে তাদেরকে সমস্ত শরীরে ¯েপ্র করার ব্যবস্থাও নিয়েছে যুবসমাজ।

শৈলকুপার পৌরসভার মেয়র কাজী আশরাফুল আজম জানান, যুবসমাজের সম্পূর্ন নিজ উদ্যোগে কার্যক্রমটি পরিচালিত হচ্ছে। পৌর এলাকার যুব সমাজের এই উদ্যোগ অবশ্যই প্রশংসনীয় বলে মনে করছেন স্থানীয়রা। তাদের কার্যক্রমের পাশে থাকারও আশ্বাস প্রদান করেন পৌর মেয়র। লকডাউন বিষয়ে শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, নিজ নিজ উদ্যোগে যুবসমাজ করোনা সংক্রমণ ঠেকাতে স্বেচ্ছায় লকডাউনে সত্যিকারের সচেতনতা পরিচয় মেলে। এভাবে চলতে থাকলে গ্রাম ও পাড়াগুলো সুরক্ষিত থাকবে বলে অনেকে মনে করেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button