কালীগঞ্জজানা-অজানাটপ লিড

কালীগঞ্জে করোনা উপসর্গে মৃত ব্যক্তির দাফন কার্যসম্পাদন করতে খাটিয়া দান

মিজানুর রহমান, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের কালীগঞ্জে খাটিয়ার অভাবে লাশ মাটিতে রেখে আর কোনো করোনা উপসর্গে মৃত ব্যক্তির জানাযা ও দাফন সম্পন্ন করতে হবে না। উপজেলার আড়পাড়ার কামরুজ্জামান তোতা নামের এক ব্যক্তি করোনা উপসর্গে মৃত ব্যক্তির দাফন সম্পন্ন করতে একটি খাটিয়া দান করেছেন। আজ সোমবার বিকেলে মৃতের দাফন সম্পন্ন করার দায়িত্ব নেয়া একদল তরুন স্বেচ্ছাসেবী আলেমদের কাছে এ খাটিয়া হস্তান্তর করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন স্বেচ্চাসেবী টিমের সদস্য মুফতি ফারুক নোমানী।

উল্লেখ্য গত শনিবার রাতে করোনা উপসর্গ নিয়ে কালীগঞ্জে এক ব্যক্তি মারা যায়। রোববার মৃতের দাফন সম্পন্ন করতে এলাকাবাসি মসজিদের খাটিয়া ব্যবহার করতে দেয় নি। ফলে ওই ব্যক্তির মরদেহ মাটিতে রেখেই জানাযা ও দাফন সম্পন্ন করা হয়। এই সংবাদ গনমাধ্যমে প্রকাশিত হলে কামরুজ্জামান তোতার নজরে আসে। আগামীতে আর যাতে কারও লাশ দাফন নিয়ে এমন বিব্রত পরিস্থিতিতে না পড়তে হয় সেই জন্য তিনি খাটিয়াটি দান করেছেন।

তবে খাটিয়াটি তৈরীতে আড়পাড়ার নেয়ামত উল্লাহ ও নিশ্চিন্তপুর গ্রামের জাহিদ হাসান সহযোগিতা করেছেন বলে নোমানী জানান। তিনি আরো জানান, কামরুজ্জামান খুব দ্রæতই তাদের একটি জীবানু নাশাক স্প্রে মেশিন কিনে দিবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button