নির্বাচন ও রাজনীতি

কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিলেন ছাত্রলীগ সভাপতি-সম্পাদক

ঝিনাইদহের চোখঃ

দেশে চলমান করোনাভাইরাসের বিস্তার রোধে লকডাউনের কারণে বিপাকে পরা কৃষকদের ধান কেটে বাড়ি বাড়ি পৌছে দিচ্ছেন ছাত্রলীগ। বিভিন্ন জেলায় দলবেধে ঐতিহ্যবাহী ছাত্র সংগঠনটির নেকাতর্মীরা ধান কেটে কৃষকের ঘরে তুলে দিচ্ছেন। বৃহস্পতিবার মুন্সিগঞ্জের শ্রীনগরে আড়িয়াল খাঁ বিলে এ ধানকাটা কার্যক্রমে অংশগ্রহণ করেন ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

করোনাভাইরাস অতি সংক্রামক হওয়ার কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চলছে সরকার ঘোষিত ছুটি। আর এপ্রিল থেকে মে মাস হলো বোরো ধান তোলার সময়। দেশে খাদ্যের বড় জোগান আসে এই বোরো ধান থেকে। কিন্তু শ্রমিক সংকটের কারণে ধান কাটতে বিপাকে পড়েছেন কৃষকরা।

এই অবস্থায় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য নেতাকর্মীদের উৎসাহ দিতে কাস্তে হাতে নেমে পড়েন অসহায় কৃষকদের ধান কাটতে।

এসময় তারা আড়িয়াল খাঁ বিলে স্থানীয় কৃষকের ৩ বিঘা জমির ধান কেটে দেন। শ্রমিকবেশে কাজ করার অভিজ্ঞতা ছাত্রলীগের জন্য নতুন কিছু নয় বলে মনে করেন দেশের প্রাচীন ও বৃহৎ ছাত্র সংগঠনটির কেন্দ্রীয় নেতারা।

তারা বলেন, গ্রামের এসব অসহায় কৃষকের মুখে হাসি ফোটাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগ নেতাকর্মীরা কৃষকের পাশে দাঁড়িয়েছে।যে সকল কৃষকরা বেশি বিপাকে পড়েছে, আমরা আগে তাদের ধান কেটে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button